সংবাদ শিরোনামঃ
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাকের ১২ বছরের কারাদণ্ড। উত্তরায় গার্ডার পরে প্রাইভেট কার পিষ্ট নিহত ৫ জন। আজকে স্বর্ণের দাম আরও বাড়লো। সিলেট,সুনামগঞ্জ সহ বন্যার্তদের জন্য দেড় কোটি টাকা তোলা সেই গায়ককে পুলিশের ধমক বন্যাদুর্গত সিলেট ও সুনামগঞ্জ জেলার অসহায় বানভাসি মানুষের পাশে বিজিবি সিলেট ও সুনামগঞ্জ প্রিয় মাঠ মিরপুর থেকেই শেষ বিদায় নিলেন মোশাররফ রুবেল। হাই ব্লাড প্রেসার কমানোর একেবারে সহজ উপায় যেসব কারণে রোজা ভেঙে যায় নর্ধারিত কিছু শর্ত লঞ্চের আগুনে : মৃতের সংখ্যা বেড়ে ৩৯, নিখোঁজ অর্ধশতাধিক ! রাতে দেরি করে ঘুমাতে যান এবং সকালে দেরি করে ঘুম থেকে ওঠেন তাদের অকালে মৃত্যুর ঝুঁকি বেশি থাকে।
বিশ্বকাপ বাছাইয়ের জন্য প্রস্তুতি শুরু করছেন বাংলাদেশ নারী দল

বিশ্বকাপ বাছাইয়ের জন্য প্রস্তুতি শুরু করছেন বাংলাদেশ নারী দল

করােনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল ক্রিকেট। অবশেষে সব বাধা বিপত্তি কাটিয়ে ঘরােয়া টুর্নামেন্ট দিয়ে বাইশ গজে ফিরেছেন মুশফিকুর রহিম) ও মাহমুদউল্লাহ রিয়াদরা। তবে সেই সুযােগ এখনাে আসেন নি (রুমানা আহমেদ) (সালমা খাতুনদের)।

আগামী জুলাইয়ে বাংলাদেশ নারী দল ওয়নাডে বিশ্বকাপ বাছাইয়ে মাঠে। নামবে। তার জন্য প্রস্তুতিশুরু করে দিচ্ছেন টাই গ্ৰেসরা।
করােনার আগে থেকে ক্রিকেটের বাইরে আছে বাংলাদেশ এর নারী। ক্রিকেট দল। সময়ের হিসেবে প্রায় ১১ মাস ব্যাট-বলের লড়াই থেকে দূরে আছেন তা’রা। এর মধ্যে চলতী বছরে মাঝের দিকে ছেলেদে্‌ পাশাপাশি বেশ কিছু নারী, ক্রিকেটার বিসিবির অনুমতি নিয়ে ফিটনেস ট্রেনিং শুরু করেছ, বিসিবি প্রেসিডেন্টস কাপের পর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে।পুরুষ ক্রিকেটাররা খেলায় ফিরলেও সুযােগ আসেনি নারী খেলােয়াড়দের।

 

আগামী ফেব্রুয়ারি মাসে প্রিমিয়ার লিগ শুরু হওয়ার কথা থাকলেও করােনা ভ্যাকসিন না আসলে সেই লিগ মাঠে গড়াবে না বলে সাফ জানিয়ে দিয়েছে বিসিবি। তবে নারী খেলােয়াড়দের আর বসিয়ে রাখতে চাইছে না টাইগার বাের্ড। আগামী জুলাই মাসে শ্রীলঙ্কায় মাঠে গড়াতে যাওয়া নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাই পর্বে অংশ নেওয়ার জন্য প্রস্তুতির সুযােগ করে দিচ্ছে।

 

দীর্ঘদিন খেলার বাইরে থাকায় প্রস্তুতি পর্ব একটু আগেই শুরু করছে বিসিবি। শুরুতে ৩০ থেকে ৩২ জন খেলােয়াড় নিয়ে সিলেটে একটি ক্যাম্প আয়ােজন করা হবে। ৩ জানুয়ারি থেকে শুরু হওয়া জাহানারা আলমদের এই ক্যাম্প চলবে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে। যদি পরিস্থিতি ভালাে হয় তবে, আন্তর্জাতিক ম্যাচ আয়ােজনেরও ভাবনা আছে বাের্ডের।

 

এই প্রসঙ্গে বিসিবির নারী বিভাগের চেয়ারম্যান (শফি’উল আলম চৌধুরী নাদেল) বলেন, ‘প্রায় ১১ মাস ধরে নারী দলের কেউ খেলার মধ্যে নেই।

 

এজন্য একটু আগেই আমরা ওদের প্রস্তুতি শুরু করছি। যেন নিজেদের সময় মতাে মানিয়ে নিতে পারে। এছাড়াও আমাদের চিন্তায় আছে ঘরােয়া বা আন্তর্জাতিক ম্যাচ আয়ােজনেরও। যদি পরিস্থিতি ভালাে হয়, সেগুলাে করতে সময় লাগবে না। আমরা প্রক্রিয়ার মধ্যেই রাখছি সবকিছু ।

 

এইদিকে ক্যাম্পইং শুরু হলেও খালি থাকা হেড কোচের আসনে চুড়ান্তভাবে এখনাে কাউকে বসায়নি বিসিবি। এইজন্য আপাতত দেশীই কোচ নিয়েই কাজ শুরু করতে চায় (বাের্ড)। নাদেল জানান, আপতত আমরা সিলেটে এই ক্যাম্প শুরু করবাে দেশীই কোচ নিয়ে । তবে আগামী জানুয়ারি তেই আশা করি একজন বিদেশি কোচ নিয়ােগ দিতে পারবাে। সেই চেষ্টাই আমরা করছি সকলে মিলে ।

 

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme