সংবাদ শিরোনামঃ
ঢাকা-সাভারগামী ১৭টি বাস আটক জাবি ছাত্রীকে হেনস্তা মালয়েশিয়ায় ঈদের ‘ছুটিতে’ ঘুরতে গিয়ে সড়ক দুর্ঘট’নায় ৪.প্রবাসী বাংলাদেশি নিহতও ৪.জন আহত হয়েছে । রমজানকে স্বাগত জানাল গাজা শোক-ক্ষুধা-রক্ত দিয়ে! মানুষের জন্য আল্লাহর পাঠানো তিন উপদেশ ! মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাকের ১২ বছরের কারাদণ্ড। উত্তরায় গার্ডার পরে প্রাইভেট কার পিষ্ট নিহত ৫ জন। আজকে স্বর্ণের দাম আরও বাড়লো। সিলেট,সুনামগঞ্জ সহ বন্যার্তদের জন্য দেড় কোটি টাকা তোলা সেই গায়ককে পুলিশের ধমক বন্যাদুর্গত সিলেট ও সুনামগঞ্জ জেলার অসহায় বানভাসি মানুষের পাশে বিজিবি সিলেট ও সুনামগঞ্জ প্রিয় মাঠ মিরপুর থেকেই শেষ বিদায় নিলেন মোশাররফ রুবেল।
শাওমি নিয়ে এলো তার ছাড়াই ১৯ মিনিটে পূর্ণ চার্জ দেবার প্রযুক্তি (ভিডিও) 

শাওমি নিয়ে এলো তার ছাড়াই ১৯ মিনিটে পূর্ণ চার্জ দেবার প্রযুক্তি (ভিডিও) 

তার ছাড়াই ১৯ মিনিটে পূর্ণ চার্জ দেবার প্রযুক্তি

আপনি যদি আপনার স্মার্টফোনে পুরো চার্জ নিয়ে সকালে বাসা থেকে বের হতে চান তবে রাতভর মোবাইল এটি চার্জ করার প্রথা চালু ছিল। সেই দিনটি অবশ্য ইতিমধ্যেই কেটে গেছে। গত সোমবার, চীনা সংস্থা শাওমি ৮০ ওয়াটের তার ছাড়াই ১৯ মিনিটে পূর্ণ চার্জ দেবার প্রযুক্তি দেখিয়েছে। এটির সাহায্যে চার হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির স্মার্টফোনটি ১৯ মিনিটের মধ্যে শূন্য থেকে ১০০ শতাংশ পর্যন্ত পুরোপুরি চার্জ করতে সক্ষম।

এই প্রযুক্তি দিয়ে মি ১০ প্রো স্মার্টফোন চার্জ করে ভিডিওটি ইউটিউবে শেয়ার করেছেন শাওমি। এটিতে দেখায় যে মাত্র এক মিনিটের মধ্যে শূন্য থেকে ১০ শতাংশ চার্জ করতে সক্ষম এই চার্জার। মাত্র ৮ মিনিটের মধ্যে ৫০ শতাংশ এবং ৮০ শতাংশ চার্জ পেতে এটি সময় নিয়েছে ১৪ মিনিট।

শাওমির ১৯ মিনিটে পূর্ণ চার্জ দেবার প্রযুক্তি (ভিডিও) 

ম্যাশেবল ডটকম জানিয়েছে যে শাওমের চার্জিং প্রযুক্তিটি সবচেয়ে দ্রুত গতির নয়। উদাহরণস্বরূপ, অপোর ১২৫ ওয়াটের চার্জিং প্রযুক্তি রয়েছে। এবং আইকুর’র ১২০ ওয়াটের চার্জিং প্রযুক্তিতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি শূন্য থেকে পুরোপুরি তার ছাড়াই চার্জ করতে ১৫ মিনিট সময় নেয়।

আরও পড়ুনঃ ঘরে বসে থানায় যে কোন ধরণের জিডি করুন অনলাইনে!

তবে এই সংস্থাগুলির সাথে পার্থক্যটি হল শাওমি ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি দেখিয়েছে। এই নতুন প্রযুক্তিটি বাজারে আসতে কিছুটা সময় নিতে পারে। তবে সবাই এ পথেই হাঁটছে। এবং সমস্ত স্মার্টফোন নির্মাতারা যেভাবে প্রতিযোগিতা করছে, কোন একদিন সকালে কফি তৈরির সমইয়েই ফোনটি পুরোপুরি চার্জ হয়ে যাবে। ব্যাপারটা কিন্তু মন্দ হবে না।

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme