সংবাদ শিরোনামঃ
কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা! ৮৫% হাসপাতালে নেই লাইফ সাপোর্টের ব্যবস্থা! ফায়ার সার্ভিস শুধু জলন্ত বাড়িঘরের আগুন নিভানোর জন্যে যায়না।খোকা মিয়া ইসরাইল গেলে বা সম্পর্ক রাখলে জেল ও জরি’মানার বিধান রেখে কুয়েতের সংসদে আইন পাস!! চলুন এবার নিজ নিজ সামর্থ অনুযায়ী দানের “শাে অফে”ভরিয়ে দেই ফেসবুকের নিউজ ফিড। আল আকসা মসজিদে রমজানে জুম’আ-তে প্রায় ৭০ হাজার মুসল্লীর জামাত নােটিশ এয়ারপাের্ট কন্ট্রাক্ট! ইমিগ্রেশন কন্ট্রাক্ট ! এয়ারপাের্ট সাপাের্ট! বাস ভাড়া বাড়ানো হয়েছে ৬০ শতাংশ! মহাসড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ যাত্রীরা। ঢাকা ও দিল্লির জন্য আগামী ২৫ বছর খুব গুরুত্বপূর্ণ এবার মুখ খুললেন মাশরাফি বিন মর্তুজা
আমেরিকার একটি অঙ্গরাজ্যে খ্রিস্টান ভদ্রমহিলার ইসলাম গ্রহণ!

আমেরিকার একটি অঙ্গরাজ্যে খ্রিস্টান ভদ্রমহিলার ইসলাম গ্রহণ!

আমেরিকার একটি অঙ্গরাজ্যে খ্রিস্টান ভদ্রমহিলার ইসলাম গ্রহণ!

আমেরিকার অঙ্গরাজ্য উইজকনসন-এর এই ষাটোর্ধ্ব ভদ্রমহিলা সম্প্রতি মুসলমান হয়েছেন, তার নাম এখন খাদিজা। তুরস্কে এরতুগ্রুল গাজীর জীবনীর উপর নির্মিত একটি টিভি সিরিয়াল (রিজারেকশনঃ এরতুগ্রুল) নিয়মিত দেখে অনুপ্রাণিত হয়ে তিনি মুসলমান হয়েছে। এরতুগ্রুল গাজী ছিলেন উসমানীয় সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা প্রথম উসমানের পিতা

বাইজেন্টাইনদের বিরুদ্ধে রোমের সেলজুকদের সাহায্যার্থে এরতুগ্রুল মার্ভ‌ থেকে আনাতুলিয়ায় আসেন। এ সময় বেশ কিছু ধারাবাহিক ঘটনার মাধ্যমে তিনি উসমানীয় সাম্রাজ্য সৃষ্টিতে নেতৃত্ব দেন।
ইসলামের বিজ্ঞাপন ও প্রোমোশন হলো নিজেদের চরিত্রে,

কাজে, ব্যবহারে কুরআন ও সুন্নাহর প্রতিফলন যা দেখে মানুষ অনুপ্রাণিত ও আকৃষ্ট হবেন – প্রকৃত ইসলাম সম্বন্ধে জানতে পারবেন। মহান আল্লাহ রাব্বুল আলামিন কাকে কিভাবে কখন কোন বয়সে হেদায়েত দান করবেন তা তিনিই জানেন।

আরও পড়ুনঃ পবিত্র কোরআন এবং ইসলাম নিয়ে আমি আর বক্তব্য দিবো না: ডা. জাফরুল্লাহ

কিয়ামতের দ্বারা প্রভাবিত হয়ে 60০ বছর বয়সী আমেরিকান এক মহিলা মুসলিম হয়েছেন: তুর্কি জনপ্রিয় টিভি সিরিজ এরতুগ্রুল। উইসকনসিনের বাসিন্দা তার ধর্ম গ্রহণের পরে “খাদিজা” নামটি বেছে নিয়ে আনাদোলু এজেন্সিটিকে বলেছিলেন যে তিনি কেয়ামত পেরিয়ে এসেছিলেন: নেটফ্লিক্স ব্রাউজ করার সময় এরতুগ্রুল।

আমি এটি পর্যালোচনা করেছি, সে সম্পর্কে বিশদ বিবরণ। তাই আমি দেখা শুরু করলাম,” খাদিজা আরও কিছু পর্ব দেখার পরে তিনি ইসলামের প্রতি সত্যই আগ্রহী বলেছিলেন।তিনি সিরিজটি সম্পর্কে বলেছেন, “এটি এমন ইতিহাস ছিল যা সম্পর্কে আমি কিছুই জানতাম না।

মুহিউদ্দিন ইবনে আরবীর সংলাপগুলি তার জীবনে একটি নতুন অর্থ দিয়েছে বলে জোর দিয়ে তিনি বলেছিলেন যে তাঁর কথাগুলি তাকে অনেক চিন্তাভাবনা করেছে এবং মাঝে মাঝে কাঁদছে।তিনি চারবার সমস্ত পর্ব দেখেছিলেন এবং পঞ্চমবারের জন্য দেখা শুরু করলেন।

তিনি আরও বলেছিলেন যে সিরি’জটি তার ইসলামের প্রতি দৃষ্টি”ভঙ্গির উপর দুর্দান্ত প্রভাব ফেলেছিল।আমেরিকার একটি অঙ্গরাজ্যে খ্রিস্টান ভদ্রমহিলার ইসলাম গ্রহণ!

আমি নতুন ইতিহাস শিখতে পছন্দ করি। “আমি ধর্ম সম্পর্কে যা জানতাম তার জন্য এটি একটি চোখ খোলা ছিল এবং আরও অনুসন্ধান করার চেষ্টা করেছিল,” তিনি যোগ করেছেন।তিনি বলেছিলেন ইতিহাসে কৌতূহল তাকে সিরিজের সাথে যুক্ত করেছে এবং সিরিজ দেখার পরে তিনি ইসলামের সাথে সাক্ষাত করেছেন।

তিনি একজন ব্যাপটিস্ট ক্যাথলিক হলেও তাঁর মাথার সমস্ত প্রশ্ন চিহ্ন পরিষ্কার হয়েগেছে এবং শেষ পর্যন্ত তিনি ইসলামের প্রতি আরও আগ্রহী হয়ে উঠলেন ইসলামের প্রতি , তিনি বলেছিলেন। তিনি ইসলাম সম্পর্কে আরও জানার জন্য ইংরেজিতে কুরআনের মুসলিম পবিত্র বইটি পড়ার বিষয়টি উল্লেখ করে তিনি মুসলিম হওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরে এই প্রক্রিয়াটি ব্যাখ্যা করেছিলেন।

তিনি চারবার সমস্ত পর্ব দেখেছিলেন এবং পঞ্চমবারের জন্য দেখা শুরু করলেন।তিনি বলেছিলেন যে সিরিজটি তার ইসলামের প্রতি দৃষ্টিভঙ্গির উপর দুর্দান্ত প্রভাব ফেলেছিল।আমি নতুন ইতিহাস শিখতে পছন্দ করি। “আমি ধর্ম সম্পর্কে যা জানতাম তার জন্য এটি একটি চোখ খোলা ছিল এবং আরও অনুসন্ধান করার চেষ্টা করেছিল,” তিনি যোগ করেছেন।

তিনি বলেছিলেন ইতিহাসে কৌতূহল তাকে সিরিজের সাথে যুক্ত করেছে এবং সিরিজ দেখার পরে তিনি ইসলামের সাথে সাক্ষাত করেছেন।তিনি একজন ব্যাপটিস্ট ক্যাথলিক হলেও তাঁর মাথার সমস্ত প্রশ্ন চিহ্ন পরিষ্কার হয়ে গেছে এবং শেষ পর্যন্ত তিনি ইসলামের প্রতি আরও আগ্রহী হয়ে উঠলেন, তিনি বলেছিলেন।

তিনি ইসলাম সম্পর্কে আরও জানার জন্য ইংরেজিতে কুরআনের মুসলিম পবিত্র বইটি পড়ার বিষয়টি উল্লেখ করে তিনি মুসলিম হওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরে এই প্রক্রিয়াটি ব্যাখ্যা করেছিলেন।তার আশেপাশের একটি মসজিদ অনুসন্ধান করার পরে, তিনি একটি খুঁজে পেয়ে সেখানে প্রবেশ করলেন, যেখানে তিনি বলেছিলেন যে উপাসকরা “তাকে দেখে হতবাক হয়েছেন”।

“আমি ঠিক সেদিন মুসলিম হয়েছি,” তিনি বলেছিলেন।তিনি মুসলিম হওয়ার কথা বলে তার বন্ধুদের কাছ থেকে অপ্রত্যাশিত প্রতিক্রিয়ার মুখোমুখি হয়ে জোর দিয়ে তিনি খাদিজা বলেছিলেন যে তারা বিশ্বাস করে যে তিনি ব্রেইন ওয়াশড।

“আমি আর এই সমস্যাটি মানুষের সাথে আলোচনা করি না। আমি তাদের বিশ্বাসে হস্তক্ষেপ করি না। তারাও আমার সাথে হস্তক্ষেপ করার কোনও কারণ না রাখেন, “তিনি যোগ করেছেন।ছয় সন্তানের জননী খাদিজা বলেছিলেন যে সময়ের সাথে সাথে তার বাচ্চারা খাদিজা যখন তুরস্কের অনুষ্ঠানগুলি দেখছে তখন তারা থামবে এবং তার কনিষ্ঠ পুত্রই হলেন তিনি যে মুসলিম হয়েছিলেন।

“তবে অন্যরা জিজ্ঞাসাবাদ করেনি। তারা সন্দেহ করেছে কিন্তু জিজ্ঞাসা করেনি এবং আমি বুঝতে পেরেছি তারা যা করবে,” খাদিজা বলেছিলেন।প্রায়শই তুরস্কের গেম অফ থ্রোনস, পুনরুত্থান হিসাবে বর্ণনা করা হয়: এরতুগ্রুল ১৩ শ শতাব্দীর আনাতোলিয়ায় অটোমান সাম্রাজ্যের প্রতিষ্ঠার আগে গল্পটি বলেছিলেন। এটি সাম্রাজ্যের প্রথম নেতা পিতা এরতুগ্রুল গাজীর সংগ্রামের চিত্র তুলে ধরেছে।
লিখেছেন গোজদে বায়ার

 

 

 

 

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme