সংবাদ শিরোনামঃ
মালয়েশিয়ায় বিনা চিকিৎসায় মৃত্যু বরণ করলো রেমিট্যান্স যোদ্ধা সাইদুল! পটুয়াখালীর একই পরিবারের ৫৭ জন কোরআনের হাফেজ! আমেরিকার একটি অঙ্গরাজ্যে খ্রিস্টান ভদ্রমহিলার ইসলাম গ্রহণ! বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গন থেকে ঝরে গেলো আরো একটি নক্ষত্র এটিএম শামসুজ্জামান নিউজিল্যান্ড সিরিজে টাইগাদের চমক দেখালো সিলেটের নাসুম করোনামুক্ত হলেন ইসলামিক ব্যক্তিত্ব শায়খ আহমাদুল্লাহ বাংলাদেশি গৃহকর্মী আবিরন হ’ত্যা মা’মলায় সৌদি নাগরিককে মৃ’ত্যুদণ্ড দিয়েছে কুকুরের আক্রমণ থেকে হরিণ উদ্ধার করলো গ্রামবাসী জিয়াউর রহমান নয়, ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা’পত্র পাঠ করেছিলেন এম এ হান্নান পুলিশি হামলার প্রতিবাদে রিজভীর নেতৃত্বে বিশাল মশাল মিছিল
আরও সুরক্ষিত হচ্ছে Messenger,আসছে নতুন আপডেট!

আরও সুরক্ষিত হচ্ছে Messenger,আসছে নতুন আপডেট!

আরও সুরক্ষিত হচ্ছে Messenger,আসছে নতুন আপডেট!

আরও সুরক্ষিত হচ্ছে Messenger, নতুন আপডেট আনতে তৎপর Facebook রােজকার জীবনে Facebook কতটা জায়গা বিস্তার করে রয়েছে, সে বিষয়ে আশা করি আপনাদের নতুন করে বলে দিতে হবে না। কারণ এখন আট থেকে আশি – সবাই মজে আছে এই সামাজিক যােগাযােগ মাধ্যমে। কিন্তু ওই যে নিউটন সাহেব বলে গিয়েছেন প্রত্যেক ক্রিয়ারই সমান এবং বিপরীত প্রতিক্রিয়া রয়েছে,

সেই সূত্রে বাঁধা সােশ্যাল মিডিয়া জায়ান্ট Facebook-ও! বিভিন্ন সময়েই ফেসবুক ইউজারদের হয়রানির কথা আমরা শুনে থাকি, সামনে আসে নানা তর্ক-বির্তক, প্রতারণার অভিযােগ। এই সব কারণে ইউজাররা স্বচ্ছন্দে ব্যবহার করতে পারেন না Facebook-এর Messenger অ্যাপ্লিকেশনটিকেও। কিন্তু এবার নিজেদের মেসেজিং অ্যাপ্লিকেশন আরও নিরাপদ এবং নিঝঞ্জাট করে তােলার জন্য বেশ কিছু আপডেট আনছে Facebook।

আসলে, এই Messenger অ্যাপ্লিকেশনে ফ্রেন্ডলিস্টে না থাকা ব্যাক্তিরাও মেসেজ করতে পারে। ফলে অনেক সময়েই মেসেঞ্জারে নানা অচেনা লােকের বিরক্তিকর ও আপত্তিকর মেসেজের এসে পৌঁছায় আমাদের কাছে। তবে এই সমস্যা নিরসন করার জন্যই এবার উদ্যোগী হয়েছে সংস্থা।

আরও পড়ুনঃ ম্যাসেঞ্জারে আসছে যে সকল নতুন আপডেট

Engadget-এর সাম্প্রতিক রিপাের্ট অনুযায়ী, খুব শীঘ্রই মেসেঞ্জারে মেসেজ রিকোয়েস্ট সম্পর্কিত কিছু সেটিং টুল আসছে, যার ফলে সন্দেহজনক ও বিরক্তিকর মেসেজ, স্প্যাম ইত্যাদি ঠেকাতে সুবিধা হবে৷ শুধু তাই নয়, একসাথে অনেক স্প্যাম মেসেজ ডিলিট এবং ব্লক করার অপশনও দেওয়া হবে এই আপডেটে।

এই বিষয়ে ফেসবুকের তরফে জানানাে হয়েছে যে। মেসেঞ্জারে হয়রানি ঠেকাতেই এই আপডেট আনা হচ্ছে। সেক্ষেত্রে কোনাে অভিযােগের বিরুদ্ধে ফিডব্যাক দেওয়ার ব্যবস্থাটিকেও উন্নত করা হচ্ছে বলে জানিয়েছে ফেসবুক।

এর আগেও মেসেঞ্জার অ্যাপ্লিকেশনে নানা পরিবর্তন এনেছে Facebook। গত নভেম্বরেই এই মেসেজিং। প্ল্যাটফর্মটিতে যুক্ত হয়েছিল ভ্যানিশ মােড। এই বিশেষ অপশনটির সাহায্যে কোনাে মেসেজ পড়ার পরই তা চ্যাট বক্স থেকে স্বয়ংক্রিয়ভাবে মুছে যায়। ফলে আলাদা করে চ্যাট ডিলিট করার প্রয়ােজন নেই।

এছাড়াও গত বছর অক্টোবরে মেসেঞ্জারের সাথে ইন্সটাগ্রাম (Instagram)-এর ডাইরেক্ট মেসেজ বা DM অপশনটিকে সংযুক্ত করা হয়েছে। যার ফলে, ইনস্টাগ্রাম অ্যাপ ইন্সটল থাকলেও তাতে আসা মেসেজ — মেসেঞ্জারের মাধ্যমেই দেখা যায় এবং উত্তর দেওয়া যায়। একইভাবে ইন্সটাগ্রাম থেকেও মেসেঞ্জারের মেসেজের প্রতিক্রিয়া দেওয়া যায়।

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme