এরদোয়ানের আহবানে ৮ ঘন্টাতে তুরস্কের BIP এপ্স এর ৪ কোটি গ্রাহক করার বিশ্ব রেকর্ড!

এরদোয়ানের আহবানে ৮ ঘন্টাতে তুরস্কের BIP এপ্স এর ৪ কোটি গ্রাহক করার বিশ্ব রেকর্ড!

এরদোয়ানের আহবানে ৮ ঘন্টাতে তুরস্কের BIP এপ্স এর ৪ কোটি গ্রাহক করার বিশ্ব রেকর্ড!

whats app এর নতুন পলিসির ফলে, গ্রাহকের তথ্য ফেসবুকে শেয়ার করবে বা ফেসবুক চাইলেই নিতে পারবে। এতে গ্রাহকের তথ্য এবং ব্যক্তিগত গােপনীয় বিষয় অন্যদেশের গােয়েন্দা সংস্থা বা রাষ্ট্রের কাছে চলে যাবে। মানে হচ্ছে আপনার যেকোনো ভিডিও কল বা মেসেজ এবং ছবি ইচ্ছা করলেই ওরা দেখতে পারবে বা নিতে পারবে অনুমতি ছাড়াই । এজন্যে তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান What’s app বাদ দিয়ে তুরস্কের রাষ্ট্রীয় টেলি কমিউনিকেশন কোম্পানি Turkcell ভিডিও, অডিও ও মেসেজ BIP এপস ব্যবহারের আহ্বান জানান। এতে আজকে ৮ ঘন্টাতেই ৪ কোটি নতুন গ্রাহক যুক্ত হয়েছে।

 

আজকে সকালেই BiP এপ ডাউনলােড হয়েছিল ১০ মিলিয়ন বা ১ কোটি বার। আর এখন সর্বমোট ৫ কোটি+ বার ডাউনলােড হয়েছে। এক কথায় বিশাল একটা রেভ্যুলেশন।এত কম সময়ে এত গ্রাহকের কারণে এই এপসে প্রাথমিক সমস্যা হতে পারে।

 

ভেরিফি”কেশন এবং মেসেজ দেরি”তে পাওয়া বা ভিডিও ও অডিও কল ড্রপ হতে পারে তাতে চিন্তার কোন কারণ নাই । তবে BiP এর টেকনি’ক্যাল টিম কাজ করছেন এই সমস্যা গুলো আগামীতে থাকবে না ইন শা আল্লাহ । তাই শুরুতেই সবাইকে হতাশ  না হওয়ার অনুরােধ  জানিয়েছে BiP কমিউনিকেশন কোম্পানি । 

 

আমরাও মুসলিম জাতি বসে নেই। তুরস্কের তৈরী Bip অ্যাপ-এর সুবিধা সমূহ:

১. HD মানের অডিও ও ভিডিও কল

২. ফাইল ট্রান্সফার

৩, বিজ্ঞাপন মুক্ত

৪, বার্তা আদান-প্রদানের সময় ১০৬টি ভাষায় অনুবাদ সুবিধা।

৫, নতুন এ তুর্কি অ্যাপটি ব্যবহারকারীদের গােপনীয়তার ওপর জোর দেয়। যার আওতায় বার্তার দশক নিজে তার বার্তার সময় কাল নির্ধারণও করতে পারে। যার অধীনে বার্তা প্রাপকের দেখার একটি নির্দিষ্ট সময় পরে সেটিডিলিট হয়ে যায়। অ্যাপটির এই ঐচ্ছিক দিকটি ব্যবহারকারীদের মধ্যে ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে।

৬. তুর্কি অ্যাপটির আরেকটি উল্লেখযােগ্য বৈশিষ্ট্য হল এটির ইমারজেন্সি অপশন। যা ব্যবহারকারীকে তাৎক্ষণিকভাবে পুলিশ, অ্যাম্বুলেন্স এবং আরও দশটি পরিষেবার সুযােগ করে দিতে সক্ষম। সকল মুসলিমকে। এটি ব্যবহার করতে আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রধানমন্ত্রী রজব তাইয়্যেব এরদোয়ান।

 

আরও পড়ুনঃ খুবই দুঃখজনক সংবাদ ভারত থেকে পেঁয়াজ আসা শুরু করছে

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme