সংবাদ শিরোনামঃ
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাকের ১২ বছরের কারাদণ্ড। উত্তরায় গার্ডার পরে প্রাইভেট কার পিষ্ট নিহত ৫ জন। আজকে স্বর্ণের দাম আরও বাড়লো। সিলেট,সুনামগঞ্জ সহ বন্যার্তদের জন্য দেড় কোটি টাকা তোলা সেই গায়ককে পুলিশের ধমক বন্যাদুর্গত সিলেট ও সুনামগঞ্জ জেলার অসহায় বানভাসি মানুষের পাশে বিজিবি সিলেট ও সুনামগঞ্জ প্রিয় মাঠ মিরপুর থেকেই শেষ বিদায় নিলেন মোশাররফ রুবেল। হাই ব্লাড প্রেসার কমানোর একেবারে সহজ উপায় যেসব কারণে রোজা ভেঙে যায় নর্ধারিত কিছু শর্ত লঞ্চের আগুনে : মৃতের সংখ্যা বেড়ে ৩৯, নিখোঁজ অর্ধশতাধিক ! রাতে দেরি করে ঘুমাতে যান এবং সকালে দেরি করে ঘুম থেকে ওঠেন তাদের অকালে মৃত্যুর ঝুঁকি বেশি থাকে।
বিশ্বজুড়ে করো’নাভাইরাসে মৃ’তের সংখ্যা পৌঁছে গেছে সাড়ে ১৮ লাখের কাছাকাছি।

বিশ্বজুড়ে করো’নাভাইরাসে মৃ’তের সংখ্যা পৌঁছে গেছে সাড়ে ১৮ লাখের কাছাকাছি।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা পৌঁছে গেছে সাড়ে ১৮ লাখের কাছাকাছি।

সাড়া বিশ্ব জুড়ে করােনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে (৮) কোটি ছাড়িয়ে গেছে। আর মুত্রের সংখ্যা পৌছে গেছে সাড়ে (১৮)  লাখের কাছাকাছি করােনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ।জুনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের সিএসএসই, তথ্য অনুযায়ী, সােমবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করােনাভাইরাসে (কভিড়- ১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে (৮) কোটি (৫০) লাখ (৮৮)। হাজার (৮৫৪) জুনে।

এদের মধ্যে মোট মৃত্যু হয়েছে (১৮) লাখ (৪২) হাজার (৪৯২) জুনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন। (৪) কোটি ( ৭৮ লাখ (২১) হাজার (৬৯৪) জুন। বিশ্বে করােনাভাইরাসে আক্রান্ত ও মতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। সােমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা (২) কোটি (৬) লাখ (২৬) হাজার (৬৮৬) জুন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে (৩) লাখ (৫১) হাজার (৪৫৩) জুনের।

যুক্তরাষ্ট্রের পর মৃ’ত্যু বিবেচনায় করােনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রা’ন্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলে ও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন (৭৭) লাখ (৩৩) হাজার (৭৪৬) জুন, এবং মৃ’ত্যু হয়েছে (১) লাখ (৯৬) হাজার (১৮) জুনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা (১) কোটি (৩) লাখ (২৩) হাজার (৯৬৫) জুন। আর মৃত্যু হয়েছে (১) লাখ (৪৯) হাজার (৪৩৫) জুনের।

মু’ত্যু বিবেচনায়ু যুক্তরাষ্ট্রের প্রতিবেশী, মেক্সিকো চুতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচুনায় দেশটির অবস্থান (১৩] নম্বরে। মেক্সিকোতে সােমবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন (১৪) লাখ (৪৮) হাজারু (৭৫৫) জুন এবং মৃত্যু হয়েছে (১) লাখ (২৭) হাজার (২১৩) জুনের।

ইউরােপের দেশ ইতালি মুত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তুবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান অষ্টম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা (২১) লাখ (৫৫) হাজার (৪৪৬) জুন এবং মৃত্যু হয়েছে (৭৫) হাজার ( ৩৩২) জুনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত (১৯১) টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী, করােনাভাইরাসু। গুতু ( ১১) মার্চ করােনাভাইরাস সংকটকে মহামারি ঘােষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ড্রব্লিউএইচও।

আরও পড়ুনঃ কোন ফল ও ফসল উৎপাদনে বাংলাদেশের অবস্থান কত জেনে নিন!

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে রােববার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় (৮৩৫) জুনের শরীরে— কুরানাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে আরও (২৭) জুনের। সবমিলিয়ে রােববার সকাল ৮টা পর্যন্ত দেশে ৫ লাখ (১৬) হাজার (১৯) জুনের দেহে করােনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মােট মৃত্যু হয়েছে (৭) হাজার (৬২৬) জুনের। আর সুস্থ হয়ে উঠেছেন (৪) লাখ (৬০) হাজার (৫৯৮) জুন।

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme