সংবাদ শিরোনামঃ
মালয়েশিয়ায় বিনা চিকিৎসায় মৃত্যু বরণ করলো রেমিট্যান্স যোদ্ধা সাইদুল! পটুয়াখালীর একই পরিবারের ৫৭ জন কোরআনের হাফেজ! আমেরিকার একটি অঙ্গরাজ্যে খ্রিস্টান ভদ্রমহিলার ইসলাম গ্রহণ! বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গন থেকে ঝরে গেলো আরো একটি নক্ষত্র এটিএম শামসুজ্জামান নিউজিল্যান্ড সিরিজে টাইগাদের চমক দেখালো সিলেটের নাসুম করোনামুক্ত হলেন ইসলামিক ব্যক্তিত্ব শায়খ আহমাদুল্লাহ বাংলাদেশি গৃহকর্মী আবিরন হ’ত্যা মা’মলায় সৌদি নাগরিককে মৃ’ত্যুদণ্ড দিয়েছে কুকুরের আক্রমণ থেকে হরিণ উদ্ধার করলো গ্রামবাসী জিয়াউর রহমান নয়, ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা’পত্র পাঠ করেছিলেন এম এ হান্নান পুলিশি হামলার প্রতিবাদে রিজভীর নেতৃত্বে বিশাল মশাল মিছিল
বাংলাদেশি গৃহকর্মী আবিরন হ’ত্যা মা’মলায় সৌদি নাগরিককে মৃ’ত্যুদণ্ড দিয়েছে

বাংলাদেশি গৃহকর্মী আবিরন হ’ত্যা মা’মলায় সৌদি নাগরিককে মৃ’ত্যুদণ্ড দিয়েছে

বাংলাদেশি গৃহকর্মী আবিরন হ’ত্যা মা’মলায় সৌদি নাগরিককে মৃ’ত্যুদণ্ড দিয়েছে

২০১৯ সালের অগাস্টে সৌদি আরব থেকে ফিরে আসেন এই নারী। গৃহকর্মীরা, এদের প্রায় সবাই বলেছেন নির্যাতিত হওয়ার কথা। সৌদি আরবে বাংলাদেশি গৃহকর্মী আবিরন বেগম হত্যাকাণ্ডে গৃহকত্রীর। মৃত্যুদণ্ড এবং তার স্বামী-সন্তানের কারাদণ্ড হয়েছে বল প্রবাসীকল্যাণ। মন্ত্রণালয় জানিয়েছে। রাজধানী রিয়াদের অপরাধ আদালত রােববার আলােচিত এ মামলার রায় ঘােষণা করেছে বলে সােমবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানাে হয়েছে।

এতে বলা হয় যে, মামলার প্র’ধান আসামি গৃহ”কত্রী আয়েশা আল জিজানির বিরু’দ্ধে ইচ্ছা”কৃত এবং সুনির্দিষ্ট’ভাবে হত্যা”কাণ্ড সংঘটনের দায়ে। আদালত কেসাস ( জানের বদলে জান ) এর রায় প্রদান করেছে।” অপর দুই আসা”মির একজন গৃহস্বামী বাসেম সালেমকে তিন বছর দুই মাস কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। তার বিরুদ্ধে হত্যাকাণ্ডের।

আলামত ধ্বংস, গৃহকর্মীকে নিজ বাসার বাইরে অবৈধভাবে কাজে। পাঠানাে এবং গৃহকর্মীর চিকিৎসার ব্যবস্থা না করার অভিযােগ প্রমাণিত হয়েছে। একইসঙ্গে তাকে ৫০ হাজার সৌদি রিয়াল জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়।

আরও পড়ুনঃ পাকিস্তানের পার্লা’মেন্টে প্রস্তাব পাশ,সকল কলেজ বিশ্ববিদ্যালয়ে তরজমা সহ কুরআন পড়ানো হবে: ইমরান খান

সৌদি আরবে বাংলাদেশি গৃহকর্মী আবিরন বেগম হত্যা মামলায় প্রধান আসামি সৌদি নাগরিক গৃহকত্রী আয়েশা আল জিজানীকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। রবিবার রিয়াদের অপরাধ আদালত এ রায় দেয়। দূতাবাস থেকে পাঠানাে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। রায়ে বলা হয়েছে, পরিকল্পিতভাবে হত্যা সংঘটিত করায় এই সাজা দেয়া হয়েছে।

এদিকে, গৃহকর্তা বাসেম সালেমের বিরুদ্ধে আলামত ধ্বংস, আবিরনকে বিভিন্ন জায়গায় কাজে পাঠানাে ও চিকিৎসার ব্যবস্থা না করার অভিযােগে ৩ বছর ২ মাস কারাদণ্ড এবং ৫০ হাজার সৌদি রিয়াল জরিমানা করা হয়েছে। এছাড়া আবিরন বেগমকে বিভিন্নভাবে অসহযােগিতা করায় সৌদি দম্পতির কিশাের ছেলে ওয়ালিদ বাসেমকে সাত মাস কিশাের সংশােধনাগারে থাকার আদেশ দেয়া হয়েছে। ২০১৯ সালের ২৪শে মার্চ রিয়াদে আজিজিয়ায় আবিরনের মৃত্যু হয়।

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme