সংবাদ শিরোনামঃ
আজকে স্বর্ণের দাম আরও বাড়লো। সিলেট,সুনামগঞ্জ সহ বন্যার্তদের জন্য দেড় কোটি টাকা তোলা সেই গায়ককে পুলিশের ধমক বন্যাদুর্গত সিলেট ও সুনামগঞ্জ জেলার অসহায় বানভাসি মানুষের পাশে বিজিবি সিলেট ও সুনামগঞ্জ প্রিয় মাঠ মিরপুর থেকেই শেষ বিদায় নিলেন মোশাররফ রুবেল। হাই ব্লাড প্রেসার কমানোর একেবারে সহজ উপায় যেসব কারণে রোজা ভেঙে যায় নর্ধারিত কিছু শর্ত লঞ্চের আগুনে : মৃতের সংখ্যা বেড়ে ৩৯, নিখোঁজ অর্ধশতাধিক ! রাতে দেরি করে ঘুমাতে যান এবং সকালে দেরি করে ঘুম থেকে ওঠেন তাদের অকালে মৃত্যুর ঝুঁকি বেশি থাকে। গর্ভাবস্থায় কি করােনা টিকা নেওয়া উচিত জেনে নিন ! পাকা পেঁপে হল সবচেয়ে পুষ্টিকর ফলগুলির মধ্যে একটি। কাঁচা পেঁপেও নানা গুণে ভরপুর।
ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন সরকার।

ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন সরকার।

ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন সরকার।

ঢাকা সারাদেশে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান’ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।রােববার (২০ জুন) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সড়ক পরিবহন টাস্কফোর্সের সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, সারাদেশে রিকশা-ভ্যানে মােটর লাগিয়ে রাস্তায় চলছে। এসব রিকশা-ভ্যানের সামনের চাকায় শুধু ব্রেক, পেছনের চাকায় ব্রেক নেই বা ব্যবস্থা থাকলেও তা অপ্রতুল। এসব রিকশা-ভ্যানগুলাে যখন ব্রেক করে যাত্রীসহ গাড়ি উল্টে যায়। 

আরও পড়ুনঃ মালয়েশিয়ায় দ্বিতীয় দফায় দুই সপ্তাহের জন্য লকডাউন

এ ধরনের দৃশ্য আমরা দেখেছি। আমরা দেখেছি হাইওয়েগুলােতেও এসব রিকশা চলে আসছে। আমরা সারাদেশে প্যাডেলচালিত রিকশার বিষয়ে কিছু বলছি না। প্যাডেলচালিত রিকশাকে যারা ইঞ্জিনে রূপান্তর করেছেন সেসব রিকশা-ভ্যান বন্ধ করার সিদ্ধান্ত আজকের সভায় হয়েছে।ব্যাটারিচালিত রিকশার ব্যাপারে সিদ্ধান্ত নিলেন কিন্তু অটোরিকশা যানজটের কারণ এবং দুর্ঘটনাও ঘটছে। এ বিষয়ে কোনাে সিদ্ধান্ত আসছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান বলেন,।

এ বিষয়ে কোনাে সিদ্ধান্ত আসছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান বলেন আমাদের নসিমন, করিমন, ভটভটি এবং ঢাকা শহরে বিভিন্ন রকমের অটোরিকশা চলছে। আমরা এখনাে যানবাহনের সঠিক ব্যবস্থা করতে পারিনি। গ্রামাঞ্চলে সুন্দর রাস্তা হয়ে গেছে। সেখানে রিকশা, বাইসাইকেল কিংবা মােটরসাইকেল ছাড়া পর্যাপ্ত যানবাহন নেই। সেজন্য নসিমন, করিমন-এগুলাে যানবাহনের বিকল্প হিসেবে কাজ করছে। এটা নিয়েও আমাদের আলােচনা হবে,।

যাতে খুব শিগগিরই এটাকে পরিমিত এবং ফাইনালি বন্ধ করা যায়, আমরা সেটা নিয়েও কাজ করবাে।তিনি বলেন, ইজিবাইক যথেষ্ট পরিমাণে এসে গেছে। ছােট-ছােট গলিতে এগুলাে চলার কথা ছিল, কিন্তু এখন এগুলাে সর্বত্র বিচরণ করছে। আমাদের ঢাকা শহরে এ পর্যন্ত ১৩ হাজার মােটরচালিত রিকশা এবং ‘ভ্যান ডেস্ট্রোয়’ (ধ্বংস) করে দিয়েছি। ইজিবাইকগুলাে নিয়ন্ত্রণ করে দেওয়া হচ্ছে। তারা যেন তাদের নির্দিষ্ট স্থান থেকে বের হতে না পারে, হাইওয়ে বা বড় রাস্তায় না আসতে পারে,।

এটাও আমরা ক্রমান্বয়ে বন্ধ করে দেবাে।তিনি আরও বলেন, সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা জোরদারকরণ এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে একটি কমিটি গঠন করা হয়েছিল। যেই কমিটির ১১১টি সুপারিশ ছিল। পরে এ বিষয়ে টাস্কফোর্স গঠন করা হয়। বেশকিছু সুপারিশ বাস্তবায়নে পথে, অল্প কিছু বাস্তবায়িত হয়েছে। বাকিগুলাে কীভাবে বাস্তবায়ন করবাে আমরা সেই বিষয়ে কর্মপন্থা নির্ধারণ করেছি।স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান বলেন, গত ২৩ ডিসেম্বর যে মিটিং হয়েছিল সেখানে আজকের নেওয়া কিছু সিদ্ধান্ত হয়েছিল।

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme