সংবাদ শিরোনামঃ
কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা! ৮৫% হাসপাতালে নেই লাইফ সাপোর্টের ব্যবস্থা! ফায়ার সার্ভিস শুধু জলন্ত বাড়িঘরের আগুন নিভানোর জন্যে যায়না।খোকা মিয়া ইসরাইল গেলে বা সম্পর্ক রাখলে জেল ও জরি’মানার বিধান রেখে কুয়েতের সংসদে আইন পাস!! চলুন এবার নিজ নিজ সামর্থ অনুযায়ী দানের “শাে অফে”ভরিয়ে দেই ফেসবুকের নিউজ ফিড। আল আকসা মসজিদে রমজানে জুম’আ-তে প্রায় ৭০ হাজার মুসল্লীর জামাত নােটিশ এয়ারপাের্ট কন্ট্রাক্ট! ইমিগ্রেশন কন্ট্রাক্ট ! এয়ারপাের্ট সাপাের্ট! বাস ভাড়া বাড়ানো হয়েছে ৬০ শতাংশ! মহাসড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ যাত্রীরা। ঢাকা ও দিল্লির জন্য আগামী ২৫ বছর খুব গুরুত্বপূর্ণ এবার মুখ খুললেন মাশরাফি বিন মর্তুজা
স্বাস্থ্যবিধি মেনে চললে লকডাউন প্রয়োজন হবে না.স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্যবিধি মেনে চললে লকডাউন প্রয়োজন হবে না.স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্যবিধি মেনে চললে লকডাউন প্রয়োজন হবে না.স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছে, লক”ডাউন বিষয়ে সরকারের সব সংস্থা মিলে সিদ্ধান্ত নিতে হয়। সেই সিদ্ধান্ত এখনাে হয়নি। স্বাস্থ্যবিধি মেনে চললে লক”ডাউন প্রয়ােজন হবে না।তবে এ বিষয়ে সরকারকে কিছু পরামর্শ দেয়া হয়েছে। আমরা চাই অর্থনৈতিক অবস্থা সচল থাকুক। একই সঙ্গে করােনা যেন বৃদ্ধি না পায়, সেটিও চাই।

তাই টিকা নেয়ার পাশা”পাশি সবাইকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।গতকাল ”রাজধানীর কৃষিবিদ” ইনস্টিটিউশনে আন্ত”র্জাতিক নারী দিবস উপলক্ষে নার্স ও ধাত্রী’দের সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মালয়েশিয়ায় দ্বিতীয় দফায় দুই সপ্তাহের জন্য লকডাউন

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত এক মাসে চট্টগ্রাম অঞ্চলে ২০ লাখ মানুষ ভ্রমণে গিয়েছেন। সব ধরনের নির্দেশনার পরও তারা ‘মা”স্ক ব্যবহার’ করেন নি। তারাই সংক্রমিত হচ্ছেন। আগে আমাদের জানা ছিল না। এখন জেনেও মানছি না। ফলে সংক্রমণ ও মৃতের সংখ্যা বাড়ছে।

এমনকি শনাক্তের হার ২ শতাংশে নেমে আবারাে তা বেড়েছে। করােনা নিয়ন্ত্রণে না থাকলে আমরা ভালাে থাকব না, অর্থনীতি ভেঙে পড়বে। আমাদের মনে রাখতে হবে করােনা এখনাে যায়নি। জাহিদ মালেক আরাে বলেন, বিয়ে-শাদিতে গিয়ে মাস্ক ছাড়াই ঘুরে বেড়াচ্ছে। বিয়ে ও ওয়াজ মাহফিলের মতাে অনুষ্ঠানগুলাে আপাতত বন্ধ রাখতে হবে।

বেঁচে থাকলে অনেক অনুষ্ঠান করা যাবে। সময় থাকতে আমাদের সচেতন হতে হবে। ভ্যাকসিন নিলেই আপনি সুরক্ষিত হয়ে গেলেন, বিষয়টি তেমন নয়। সেটি মানবদেহে কার্যকর হতে সময় নেবে।
| অ্যাসােসিয়েশন অব গ্রাসরুটস উইমেন এন্ট্রাপ্রেনিউরস বাংলাদেশের (এজিডব্লিউবি) আয়ােজিত অনুষ্ঠানে নয়জন নার্স ও একজন মিডওয়াইফকে সম্মাননা দেয়া হয়।

নভেল করােনাভাইরাস সংক্রমণ মােকাবেলায় সম্মুখসারির যােদ্ধা হিসেবে কভিড-১৯ পজিটিভ রােগীদের স্বাস্থ্যসেবা দেয়ার স্বীকৃতিস্বরূপ তাদের এ সম্মাননা দেয়া হয়। এজিডব্লিউবি সভাপতি মৌসুমী ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মাে. আলী নূর, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মাে . আবদুল মান্নান, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার প্রমুখ।

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme