সংবাদ শিরোনামঃ
কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা! ৮৫% হাসপাতালে নেই লাইফ সাপোর্টের ব্যবস্থা! ফায়ার সার্ভিস শুধু জলন্ত বাড়িঘরের আগুন নিভানোর জন্যে যায়না।খোকা মিয়া ইসরাইল গেলে বা সম্পর্ক রাখলে জেল ও জরি’মানার বিধান রেখে কুয়েতের সংসদে আইন পাস!! চলুন এবার নিজ নিজ সামর্থ অনুযায়ী দানের “শাে অফে”ভরিয়ে দেই ফেসবুকের নিউজ ফিড। আল আকসা মসজিদে রমজানে জুম’আ-তে প্রায় ৭০ হাজার মুসল্লীর জামাত নােটিশ এয়ারপাের্ট কন্ট্রাক্ট! ইমিগ্রেশন কন্ট্রাক্ট ! এয়ারপাের্ট সাপাের্ট! বাস ভাড়া বাড়ানো হয়েছে ৬০ শতাংশ! মহাসড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ যাত্রীরা। ঢাকা ও দিল্লির জন্য আগামী ২৫ বছর খুব গুরুত্বপূর্ণ এবার মুখ খুললেন মাশরাফি বিন মর্তুজা
বিভিন্ন দিবস ও স্মরণীয় ঘটনার দিনে বিশেষ ডুডল প্রকাশ করে টেক জায়ান্ট Google

বিভিন্ন দিবস ও স্মরণীয় ঘটনার দিনে বিশেষ ডুডল প্রকাশ করে টেক জায়ান্ট Google

বিভিন্ন দিবস ও সুরণীয় ঘটনার দিনে বিশেষ ডুডল প্রকাশ করে টেক জায়ান্ট Google

বিভিন্ন দিবস ও স্মরণীয় ঘটনার দিনে বিশেষ ডুডল প্রকাশ করে টেক জায়ান্ট (গুগল) Google.. নতুন বছরের রুর দিন ও এর ব্যক্তিক্রম হয়নি। এদিন বিশেষ ডুডল প্রকাশ করেছে গুগল। রাত ১২টার পর থেকে গুগল সার্চে এ বিশেষ ডুডল দেখা যাচ্ছে। এর জন্য শুধু একবার ঢু মারতে হবে গুগলের. Google এর সার্চ ইঞ্জিনে।

 

এইবার একটি পুরানাে ফ্যাশন বার্ড হাউজ’ঘড়ির সঙ্গে ডুডল তৈরি করেছে। (গুগল) Google , যাতে ২০২০ সাল এর লেখা। তাতেক্লিক করলেই খুলে যাচ্ছেনিউ ইয়ার্স”ইভর একটি পেজ। সঙ্গে মােবাইল বা ল্যাপটপের স্ক্রিনের মাথা থেকে ঝড়ে পড়ছে অজস্র রংবেরঙের কাগজ কুচি। একই সাথে বিশ্বাসী নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে একটি বার্তাও দিতে দেখা গিয়েছে (গুগল) কে।

 

সার্চ জায়ান্ট গুগল) Google এমন একটি ফিচারের পরীক্ষা চালাচ্ছে যার মাধ্যমে টিকটক, ইনস্টাগ্রামসহ অন্যান্য মাধ্যমের ছােট ছােট ভিডিও দেখা যাবে।বর্তমানে টিকটক ও ইনস্টাগ্রামের ভিডিও দেখতে হলে প্রতিটি প্ল্যাটফর্মে আলাদাভাবে প্রবেশ করতে হয়। কিন্তু ( গুগলের) এই ফিচারটি চালু হলে সার্চ রেজাল্টে এক জায়গায়ই সব ভিডিও পাবেন ব্যবহারকারীরা।

 

টেকক্রাঞ্চের বরাত দিয়ে ভারতের প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাউ এক প্রতিবেদনে জানায়। শর্ট বা সংক্ষিপ্ত ভিডিও ক্যারােসেল (গুগলে সার্চ করার পর রেজাল্ট হিসেবে যে তালিকা আসেন ) প্রথম নজরে আসে এ বছরের শুরুতে। (গুগল) মােবাইল অ্যাপেও ফিচারটি একাধিক বার দেখা গেছেন। এই ফিচার বেশ কয়েক’টি প্ল্যাটফর্মের সংক্ষিপ্ত ভিডিওর তালিকা একসঙ্গে দেখায়।

 

আরও পড়ুনঃ S.R কুরিয়ার সার্ভিস সকল ব্রাঞ্চের নাম ঠিকানা ও মোবাইল নাম্বার

জানা গেছে, শুরুতে ক্যারােসেলে ছিল (ইউটিউব) (টিকটকের) ভারতীয় প্রতিদ্বন্দ্বী ট্রেল এবং (গুগলের) নিজস্ব প্ল্যাটফর্ম টাঙ্গির ভিডিও। কিন্তু এখন সেখানে টিকটক ও ইনস্টাগ্রামের ভিডিও যুক্ত করা হচ্ছে বলে জানিয়েছে সার্চ ইঞ্জিন রাউন্ডট্যাবল নামের একটি প্রতিষ্ঠান।

 

টেকক্রাঞ্চ বলছে , (গুগল) Google স্টোরিজ এবং শর্ট ভিডিওস’ ক্যারােসেল সম্পূর্ণ আলাদা দুটি ফিচার। (গুগল) স্টোরিজ চালু হয় ২০২১ সালের অক্টোবরে। এই ফিচার অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় সিস্টেমের গ্রাহকরাই ব্যবহার করতে পারেন। গুগল Google স্টোরিজ বেশ কয়েকটি ছােট ছােট ভিডিওর সমন্বয়ে তৈরি করা হয়।

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme