সংবাদ শিরোনামঃ
বাস ভাড়া বাড়ানো হয়েছে ৬০ শতাংশ! মহাসড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ যাত্রীরা। ঢাকা ও দিল্লির জন্য আগামী ২৫ বছর খুব গুরুত্বপূর্ণ এবার মুখ খুললেন মাশরাফি বিন মর্তুজা স্বাস্থ্যবিধি মেনে চললে লকডাউন প্রয়োজন হবে না.স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক নারী-পুরুষের সমান অংশগ্রহণে,নারীর সমানাধিকারে ব্যাপ্তি বাড়বে ২০ ট্রিলিয়ন ডলার দেশে পৌঁছেছে ওমানের দুকুম শহরে সড়ক দূর্ঘটনায় নিহ’ত প্রবাসে লক্ষ লক্ষ টাকা কামানো মেশিন গুলির কফিন বন্দী লা’শ! ১লা জুলাই আপনার বেতন কত হবে জেনে নিন। জেনে নিন টিন সার্টিফিকেট বাতিল করার নিয়ম আমন মৌসুমে ধান-চাল সংগ্রহে ব্যর্থ খাদ্য অধিদফতর নির্ধারিত দিনে না এলেও পরে দেওয়া যাবে করো’নার টিকা
নির্ধারিত দিনে না এলেও পরে দেওয়া যাবে করো’নার টিকা

নির্ধারিত দিনে না এলেও পরে দেওয়া যাবে করো’নার টিকা

৭ ফেব্রুয়ারি দেশব্যাপী টিকা কার্যক্রম শুরু হয় সারা দেশে ইতিমধ্যে ৩১ লাখের বেশি মানুষ করােনা টিকা নিয়েছেন। টিকা দান শুরুর ২১ দিনের হিসাব এটি। দেশে গত ২৭ জানুয়ারি করােনার টিকা প্রদানের প্রচারাভিযান হয়। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কার্যালয় (ডিজিএইচএস) সূত্র জানায়, সােমবার দুপুর আড়াইটা পর্যন্ত করােনা টিকা গ্রহণে ৪৩ লাখ ৯৯ হাজার ৩২৪ জন নিবন্ধন করেছেন।

গত ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী টিকা কার্যক্রম শুরু হওয়ার পর ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত প্রথম ডােজের টিকা গ্রহীতার সংখ্যা ছিল ৩১ লাখ ১০ হাজার ৫২৫ জন। টিকা প্রাপকদের মধ্যে ২০ লাখ ১২ হাজার ১৮১ জন পুরুষ এবং ১০ লাখ ৯৮ হাজার ৩৪৪ জন নারী। স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানায়, জনসাধারণের মাঝে ৪০ বছর বা তার বেশি বয়সী ব্যক্তিরা করােনার টিকা পাওয়ার জন্য নিবন্ধন করতে পারেন।

ডিজিএইচএস জানায়, ঢাকা শহরের ৫০টি হাসপাতাল এবং রাজধানীর বাইরে ১০০৫টি হাসপাতালে সপ্তাহের শুক্রবার বাদে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত টিকা প্রদান করা হয়। তবে স্বাস্থ্য কর্মকর্তারা জানান কিছু হাসপাতাল সারাদিন টিকা দান কর্মসূচি অব্যাহত রাখবে।

জনসাধারণকে করােনা টিকা পেতে সুরক্ষা ওয়েবসাইটে (www.surokkha.gov.bd) গিয়ে নিবন্ধন করতে বলা হয়েছে। টিকা সম্পর্কে তথ্য পাওয়ার জন্য জরুরি হটলাইন নম্বর হল ১৬২৬৩, ৩৩৩ এবং ১০৬৫৫। 

প্রতিদিন ই বাড়ছে টিকা নিবন্ধন. আর টিকা. নেয়ার হার। ভালাে ব্যবস্থাপনার আশায় অনেকে’ই আসছেন , রাজধানীতে টিকা নিতে। এর মধ্যে নানান কারণে অনেকে নির্ধারিত তারিখে ‘টিকা’ নিতে পারেন নি। সেই নিয়ে রয়েছে নানা সংশয়। তবে কতৃপক্ষ বলছে পরবর্তীতে টিকা নিতে পারবেন। ষাটোর্ধ আইনজীবী মােয়াজ্জেম হােসেন ও শামসুন্নাহার দম্পত্তি রাজধানীর বক্ষব্যাধি হাসপাতালে টিকা নিতে এসেছেন।  

ঢাকার বাইরে থেকে আসা এ দম্পত্তি আসতে পারেন নি নির্ধারিত দিনে। তবে আজ ঝামেলা ছাড়াই ‘টিকা’। নিয়েছেন এ তারা। শামসু’ন্নাহার দম্পত্তির মতাে অনেকে’ই চাকরি কিংবা নানা কারনে নির্দিষ্ট দিনে টিকা নিতে পারেন নি বলে জানান। জাতীয় বক্ষব্যাধি ইনষ্টিটিউট ও হাসপাতালের পরিচালক ডা. শাহিদুর রহমান খান এই কথা  বলেন, পর’বর্তিত যেকোন কর্মদিবসে ‘টিকা’ নেয়া যাবে।

আরও পড়ুনঃ করােনায় যুক্তরাজ্যে গতকাল সর্বোচ্চ মৃ&ত্যুর রেকর্ড

আইইডিসিআরে উপদেষ্টা ডা. মুশতাক হােসেন সবাই’কে নিজের বাসস্থানের কাছা”কাছি কেন্দ্রে টিকা নেয়ার আহবান জানান। দেশের সব ‘টিকা’ কেন্দ্রে টিকার মান আর ব্যবস্থাপনা ও একই রকম বলেও জানান মুশতাক হােসেন। 

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme