পুলিশি হামলার প্রতিবাদে রিজভীর নেতৃত্বে বিশাল মশাল মিছিল

পুলিশি হামলার প্রতিবাদে রিজভীর নেতৃত্বে বিশাল মশাল মিছিল

পুলিশি হামলার প্রতিবাদে রিজভীর নেতৃত্বে বিশাল মশাল মিছিল

ঢাকা- বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি সমাবেশে পুলিশের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে। বিএনপি। শনিবার সন্ধ্যার পর রাজধানীর মহাখালী চেয়ারম্যান বাড়ি থেকে বনানী পর্যন্ত এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে নেতৃত্ব বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভােকেট রুহুল কবির রিজভী।

এ সময় মহানগর বিএনপির নেতা তারিকুল ইসলাম তেনজিং, গােলাম কিবরিয়া, ফারুক আহমেদ, সুমনসহ স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা মিছিলে ছিলেন। রিজভী বলেন, সরকারের কুকীর্তি নিয়ে দেশ-বিদেশে নানা জল্পনা-কল্পনা আড়াল করতে না পেরে শেখ হাসিনা তার রীতি অনুযায়ী বেপরােয়া ডাণ্ডা-তন্ত্র চালু করেছেন।

আপনারা নিশ্চয়ই ভুলে যাননি ছাত্রলীগ-যুবলীগকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রীর সেই বিখ্যাত উক্তি একটি লাশের বদলে দশটি লাশ ফেলতে হবে। শেখ হাসিনা একটি মাফিয়া জেনারেশন’ তৈরি করতে চান বলেই বিরােধীদলের সভা-সমাবেশ, ভিন্ন মত ও চিন্তা সহ্য করতে পারেন না। আওয়ামী লীগের হৃদয় কখনােই মুক্ত ও উদার ছিল না।

আরও পড়ুনঃ মুক্তিযুদ্ধে জিয়ার অবদান কেউ অস্বীকার করবে ভাবতেও পারে নাই

তাই র্যাব-পুলিশ ও গােয়েন্দা মেশিনারি দিয়ে গুম-খুন-মিথ্যা মামলা, হামলা, গ্রেফতার ও নিপীড়নের পথ বেছে নিয়েছে। গত ১২টি বছর ধরে দেশ থেকে সভা-সমাবেশের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। আজকে প্রেসক্লাবের ঘটনা ফ্যাসিবাদের অবয়বের চূড়ান্ত রূপ।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তম এর বাংলাদেশের স্বাধীনতারযুদ্ধে অসামান্য অবদানের জন্য রাষ্ট্রীয় খেতাব বীরউত্তম উপাধি বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে শুক্রবার, ফেব্রুয়ারি ১২, ২০২১, রাজধানীতে মশাল মিছিল।

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme