ম্যাসেঞ্জারে আসছে যে সকল নতুন আপডেট

ম্যাসেঞ্জারে আসছে যে সকল নতুন আপডেট

ম্যাসেঞ্জারে নতুন আপডেট

শীঘ্রই ম্যাসেঞ্জারে আসছে কিছু নতুন আপডেট। বৈশ্বিক এই পরিস্থিতিতে বর্তমানে একে অন্যের খোজ খবর নেবার জন্য ফেসবুকের মেসেঞ্জার ব্যবহার বেড়েছে কয়েক গুণে। ফেসবুকের পক্ষ থেকে মেসেঞ্জারে নতুন গোপনীয়তা নিয়ন্ত্রণ সুবিধা যুক্ত করা হচ্ছে বলে জানা গেছে, যা ব্যবহারকারীকে পাঠানো ম্যাসেজ নিয়ন্ত্রনের সুবিধা দেবে।
এছাড়া মেসেঞ্জার অ্যাপে নতুন কিছু আপডেট পরীক্ষা চালাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। এতে মেসেঞ্জারে পছন্দ অনুযায়ী কল ও ম্যাসেজ আসার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবে যে কোন ম্যাসেঞ্জার ব্যবহারকারী।
ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ইনস্টাগ্রামে ব্যবহার করা ফিচারের মতোই ম্যাসেঞ্জারে আসছে নতুন এসকল আপডেট। চলতি বছর ডিসেম্বর এর মধ্যে মেসেঞ্জারে আরও বেশি নিয়ন্ত্রণ থাকবে ম্যাসেঞ্জার ব্যবহারকারীর হাতে। ফেসবুকে বন্ধু হিসাবে যুক্ত হয়নি এমন কেউ মেসেঞ্জারে কোনো ছবি পাঠালে তা সরাসরি ঝাপসা করে দেবে ফেসবুক। অপরিচিত ব্যক্তির কাছ থেকে ফেসবুকে ছবি বা ম্যাসেজ পাঠিয়ে বিরক্ত করা বন্ধ হবে এতে।
ফেসবুক ম্যাসেঞ্জারের পক্ষ থেকে ‘অ্যাপ লক’ ফিচারটিও আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করা হচ্ছে বলে জানানো হয়েছে। এতে মেসেঞ্জার চ্যাটে বাড়তি নিরাপত্তা যুক্ত হবে। এ সিস্টেমে মেসেঞ্জার চ্যাট লক করে রাখা যাবে সহজেই। মেসেঞ্জারে প্রবেশ করতে  হলে ফেস বা ফিঙ্গারপ্রিন্ট লক খুলে ঢুকতে হবে। এ ফিচারটি ইতোমধ্যে আইওএস মোবাইল মাধ্যমে চালু হয়েছে। শিগগিরই অ্যান্ড্রয়েড মোবাইল মাধ্যমে ও এ সুবিধা যুক্ত করবে বলে জানিয়েছে ফেসবুক।

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme