সংবাদ শিরোনামঃ
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনার শিকার হয়েছে। ঢাকা-সাভারগামী ১৭টি বাস আটক জাবি ছাত্রীকে হেনস্তা মালয়েশিয়ায় ঈদের ‘ছুটিতে’ ঘুরতে গিয়ে সড়ক দুর্ঘট’নায় ৪.প্রবাসী বাংলাদেশি নিহতও ৪.জন আহত হয়েছে । রমজানকে স্বাগত জানাল গাজা শোক-ক্ষুধা-রক্ত দিয়ে! মানুষের জন্য আল্লাহর পাঠানো তিন উপদেশ ! মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাকের ১২ বছরের কারাদণ্ড। উত্তরায় গার্ডার পরে প্রাইভেট কার পিষ্ট নিহত ৫ জন। আজকে স্বর্ণের দাম আরও বাড়লো। সিলেট,সুনামগঞ্জ সহ বন্যার্তদের জন্য দেড় কোটি টাকা তোলা সেই গায়ককে পুলিশের ধমক বন্যাদুর্গত সিলেট ও সুনামগঞ্জ জেলার অসহায় বানভাসি মানুষের পাশে বিজিবি সিলেট ও সুনামগঞ্জ
ঈদুল আজহার আগেই আলেম-ওলামাদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।

ঈদুল আজহার আগেই আলেম-ওলামাদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।

ঈদুল আজহার আগেই আলেম-ওলামাদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।

ঈদুল আগেই আলেম-ওলামাদের মুক্তি দিতে হবে: ব্রিটেনের ওলামাগণ ঈদুল আজহার পূর্বেই বাংলাদেশের আটককৃত সকল আলেম-ওলামাসহ বিভিন্ন ইসলামী সংগঠন ও হেফাজতের নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানিয়েছেন উত্তর ব্রিটেনের ওলামাগণ।সম্প্রতি ব্রিটেনের ব্র্যাডফোর্ডে মুফতী সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রায় অর্ধশতাধিক ওলামায়ে কিরামের উপস্থিতিতে এক আলােচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সভা থেকেই বাংলাদেশে আটককৃত আলেম-ওলামাদের মুক্তি চান ব্রিটেনের ওলামাগণ।আলােচনা সভায় বক্তাগণ বলেন, আজ বাংলাদেশের শীর্ষ উলামায়ে কিরামসহ দেশের খ্যাতিমান কুরআনের মুফাসসিরগণ জেলখানায় বন্দি। সেখানে তাঁরা মানবেতর জীবনযাপন করছেন। জনসাধারণ জানেন আটককৃত ওলামায়ে কিরামগণ কোনও অন্যায় অপরাধের সাথে সম্পৃক্ত নন।।

আরও পড়ুনঃ  ইসলামিক শিক্ষায় অভিভূত হয়ে ২৭ কারাবন্দীর ইসলাম গ্রহণ করেছেন

তাঁরা আদর্শ মানুষ ও সমাজ গঠনের সুমহান লক্ষ্যে, ছাত্রদেরকে মাদরাসায় কুরআন-হাদীসের পাঠদানে নিমগ্ন থাকতেন। তাঁরা ওয়াজ-নসিহতের মাধ্যমে, মানুষের ঈমান-আকিদা বিশুদ্ধকরণ ও অন্যায় অপরাধ থেকে বিরত থাকার জন্য সর্বসাধারণকে উদ্বুদ্ধ করতেন।বক্তাগণ’ বলেন আর ও বলেন যে , আলেম গণ সমাজ’ ও দেশের শান্তি-শৃঙ্খলা’ রক্ষায় নিরন্তর গুরুত্বপূর্ণ ভূমিকা’ পালন করে আসছেন’।

জাতির শ্রেষ্ঠ সন্তানদের আজ বিভিন্ন মিথ্যা মামলায় গ্রেফতার করে দীর্ঘদিন-যাবত জেলখানায় বন্দি রাখা হয়েছে।দিনের পর দিন রিমান্ডে নিয়ে হয়রানি করা হচ্ছে। এটা বড়ই দুঃখজনক। ওলামায়ে কিরামের উপর এই জুলুম-নির্যাতন দেশের জনগণ কোনােভাবেই বরদাশত করবেনা। বক্তাগণ ঈদুল আজহার পূর্বেই মানবিক বিবেচনায় গ্রেফতারকৃত সকল ওলামায়ে কিরাম ও বিভিন্ন ইসলামী সংগঠনের নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

সভায় আরও উপস্থিত ছিলেন, মাওলানা আব্দুল জলিল, মাওলানা আবু তাহের, মাওলানা খলিলুর রহমান, মাওলানা আব্দুল মুহিত, মাওলানা সামসুল হক, মাওলানা মিফতাহ উদ্দীন, হাফিজ জালাল উদ্দিন, মাওলানা সৈয়দ মশহুদ আহমদ, মাওলানা এখলাছুর রাহমান, মাওলানা আব্দুস।

সালাম, মাওলানা হিফজুর রহমান, মাওলানা সাদিকুর রাহমান, মাওলানা আব্দুস সালাম চরচন্ডি, মাওলানা সৈয়দ ফয়েজ আহমদ, মাওলানা ওবায়দুল হক, মাওলানা ক্বারী আব্দুল জলিল, মাওলানা ফয়জুল হাসান, মাওলানা শাহ আমিনুল ইসলাম, মাওলানা আলী হােসাইন, মাওলানা জুবায়ের আহমদ, মাওলানা আফরােজ আলী, মাওলানা হাবিবুর রাহমান প্রমুখ।

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme