সংবাদ শিরোনামঃ
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনার শিকার হয়েছে। ঢাকা-সাভারগামী ১৭টি বাস আটক জাবি ছাত্রীকে হেনস্তা মালয়েশিয়ায় ঈদের ‘ছুটিতে’ ঘুরতে গিয়ে সড়ক দুর্ঘট’নায় ৪.প্রবাসী বাংলাদেশি নিহতও ৪.জন আহত হয়েছে । রমজানকে স্বাগত জানাল গাজা শোক-ক্ষুধা-রক্ত দিয়ে! মানুষের জন্য আল্লাহর পাঠানো তিন উপদেশ ! মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাকের ১২ বছরের কারাদণ্ড। উত্তরায় গার্ডার পরে প্রাইভেট কার পিষ্ট নিহত ৫ জন। আজকে স্বর্ণের দাম আরও বাড়লো। সিলেট,সুনামগঞ্জ সহ বন্যার্তদের জন্য দেড় কোটি টাকা তোলা সেই গায়ককে পুলিশের ধমক বন্যাদুর্গত সিলেট ও সুনামগঞ্জ জেলার অসহায় বানভাসি মানুষের পাশে বিজিবি সিলেট ও সুনামগঞ্জ
ব্যস্তব ঘটনা সবাইকে সচেতন হতে হবে তা না হলে বিপদে পরবেন

ব্যস্তব ঘটনা সবাইকে সচেতন হতে হবে তা না হলে বিপদে পরবেন

ব্যস্তব ঘটনা সবাইকে সচেতন হতে হবে তা না হলে বিপদে পরবেন।

ব্যস্তব ঘটনা সবাইকে সচেতন হতে হবে তা না হলে বিপদে পরবেন। প্রতিদিনের মতো আজকেও ডোনার নিয়ে বসেছিলাম এক ক্লিনিক এ । ব্লাড ডোনেট শেষ করে বাসায় ফিরেছি দুপুর সাড়ে তিনটার পরপরই। বাসায় এসে ফ্রেশ হয়ে বসেছি তখনি আমার এক বন্ধুর ফোন আসলো নাম বলবো না,বন্ধুর বাড়ি কাকরাইদ।

আমিনুর তুই কই ভাই, একটু দেখা কর আমার সাথে। অনেক বড় বিপদে আছি!বন্ধুর কথায় আতঙ্কের ছাপ! আমি জিজ্ঞেস করলাম কি হইছে বল? আর কই তুই? ওর এক কথাই আগে আয়,তুই আমার সাথে দেখা কর।

আমি আবার জিজ্ঞেস করলাম কি হইছে বল আগে একটু শুনি। বন্ধু: আমার মা স্বর্ণের একটি বিস্কিট বা বার পেয়েছে। আমি: কি? বন্ধু: হ্যাঁ,ভাই তুই প্লিজ দেখা কর আমার সাথে? আমি: ওকে।দেখা করতেছি তুই কই এখন? বন্ধু : কাকরাইদ আছি। আমি কখন আসবো? আর কোথায় দেখা করবি আমার সাথে? আমি মাকে নিয়ে আসবো।

আমি: এখনি আয়। রাণী ভবানী স্কুলের সামনে আসবি আমিও আসতেছি। বিশ কি পঁচিশ মিনিট পর আমার বন্ধু নির্ধারিত জায়গায় এসেই ফোন দিয়েছে। আমিনুর আয় আমি এসে দাড়িয়ে আছি। আমিও চলে গেলাম পাঁচ মিনিট এর মধ্যেই। গিয়ে রাসেল ভাইয়ের কম্পিউটার এর দোকানে বসলাম। জিজ্ঞেস করলাম কি হইছে? বল শুরু থেকে শুনি।

আমার মা মধুপুর আসছিলো মার্কেটে। তো মার্কেট থেকে বাসায় যাওয়ার জন্য অটোতে ওঠে। তার মধ্যে একটু দূর পর পরই আরও তিন থেকে চার জন যাত্রী ওঠে অটোতে এবং তাঁরা সবাই ছেলে মানুষ ছিলো। যাই হোক,কিছু দুর যাওয়ার পর তাদের মধ্যে থেকে একজন একটি স্বর্ণের প্যাকেট বের করেন।স্বর্ণের দোকানে যেমন সোনা মোড়ানো প্যাকেট থাকে, ঠিক সেই রকম একটি প্যাকেট অটোর মধ্যে থেকেই পেয়ে বলে এইটা কিসের প্যাকেট? এই বলে তিনি খুলে দেখে একটি বার বা বিস্কিট ও একটি চিঠি।

(চিঠির পিকচার দেওয়া হলো) তখন ঐ লোকটি ভয় পেয়ে যায় কি করবে এখন এইটা। তখন আমার মা বলে কেনো থানায় নিয়ে জমা দিয়ে দেন! তিনি বলে না গো বোন এইটা জমা দিতে গেলে আমাকে কেউ বিশ্বাস করবে না আর আমাকে চোর বলে থানায় রেখে দিবে। তখন মা বলে তাহলে মাইকিং করে দেন! আর চিঠিতে নাম অনুযায়ী পৌঁছে দেন।

তখন লোকটি বলে না বোন এই সব করা যাবে না আমি ঝামেলায় পরে যাবো। বোন আপনি আমার একটু উপকার করবেন?মা বলেছে কি? আপনি এই স্বর্ণের বারটা টা নিয়ে যান পরিবর্তে আমাকে কিছু দিয়ে।মা বলে যে,কি রকম পরবর্তে?লোকটি বলে, যেমন আপনার গায়ে যদি কোনো গহনা থাকে এই রকম।

আরও পড়ুনঃ মালয়েশিয়া অবৈধ অভিবাসীদের শর্ত সাপেক্ষে বৈধ করার ঘোষণা দেওয়া হয়ছে

এই ভাবে অটোতে থাকা সব যাত্রী মিলে মাকে বুঝায় এই বার টা নেওয়ার জন্য। পরে মা তাদের কথায় ভুলে গিয়ে তার থেকে ঐ স্বর্ণের বার টি নিয়ে আমার মায়ের কানে স্বর্নের গহনা খুলে লোকটিকে দিয়ে দেয়।যার মূল্য ছিলো প্রায় স্বর্ণের ২৬ হাজার টাকা এখন কি করা যায়? দেখি কি করা যায়! আমি বললাম দে তো দেখি বার টা।

দেখলাম এবং চিঠিটা ভালো করে পড়লাম। দেখতে একদম স্বর্ণের মতোই, পিকচার দেখলেই বুঝবেন আপনারা। ইউএনও স্যার কে ফোন দিলাম।স্যারকে পুরো ঘটনা বললাম। তখন তিনি বললেন ওসির কাছে যাও ঘটনা বলে একটা আবেদন বা দরখাস্ত করে আসো। ওসি স্যারকে ফোন দিলাম উনি অফিসে নেই।ঘটনা ফোনে বললাম।

তখন তিনি বললো এইটার কি করতে পারবো আমরা?এখন এই সব তো নতুন কিছু না। লোভ এর ফল ভোগ করতেই হবে। তার পরেও আসেন একটা দরখাস্ত করে যান দেখি আমরা কি করতে পারি।বন্ধুকে থানায় যেতে বললাম বাট ওনারা আর থানায় যাবেন না।বললো পরীক্ষা করে দেখবে ঐটা স্বর্ণের বার কি না? আমার ফ্রেন্ড এর দোকানে নিয়ে দেখালাম বললো এইটা পিতলও তো নয় দাদা।

এই পুরো ঘটনাটা বলার পিছনে একটিই কারণ তা হলো, এখনো এই সব বিষয়ের পিছনে আমরা যারা লোভে পড়ে যাই, আমাদের ভেবে চিন্তে পা দেওয়া উচিত। সেই সাথে পরিবারের সকল সদস্যদের মধ্যে সচেতনতা তৈরি করাটাও আমাদেরই নৈতিক দায়িত্ব।

লেখকঃ

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme