সংবাদ শিরোনামঃ
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনার শিকার হয়েছে। ঢাকা-সাভারগামী ১৭টি বাস আটক জাবি ছাত্রীকে হেনস্তা মালয়েশিয়ায় ঈদের ‘ছুটিতে’ ঘুরতে গিয়ে সড়ক দুর্ঘট’নায় ৪.প্রবাসী বাংলাদেশি নিহতও ৪.জন আহত হয়েছে । রমজানকে স্বাগত জানাল গাজা শোক-ক্ষুধা-রক্ত দিয়ে! মানুষের জন্য আল্লাহর পাঠানো তিন উপদেশ ! মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাকের ১২ বছরের কারাদণ্ড। উত্তরায় গার্ডার পরে প্রাইভেট কার পিষ্ট নিহত ৫ জন। আজকে স্বর্ণের দাম আরও বাড়লো। সিলেট,সুনামগঞ্জ সহ বন্যার্তদের জন্য দেড় কোটি টাকা তোলা সেই গায়ককে পুলিশের ধমক বন্যাদুর্গত সিলেট ও সুনামগঞ্জ জেলার অসহায় বানভাসি মানুষের পাশে বিজিবি সিলেট ও সুনামগঞ্জ
কড়া সতর্কতা দিয়ে ফিলিস্তিনি দের পাশে দাঁড়ালেন সৌদি বাদশাহ

কড়া সতর্কতা দিয়ে ফিলিস্তিনি দের পাশে দাঁড়ালেন সৌদি বাদশাহ

এবার কড়া সতর্কতা দিয়ে,সৌদি বাদশাহ ফিলিস্তিনিদের পাশে এসে দাঁড়ালেন 

কড়া সতর্কতা দিয়ে ফিলিস্তিনিদের পাশে দাঁড়ালেন সৌদি বাদশাহ।  আবারও সৌদি আরব ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছিল। দেশটি মধ্য প্রাচ্যে শান্তি, সম্প্রীতি ও সম্প্রীতি বজায় রাখার নীতিতে অটল রয়েছে।সৌদি মন্ত্রিসভা কঠোর সতর্কতা জারি করেছে যে এই অঞ্চলে শান্তি, শৃঙ্খলা ও স্থিতিশীলতা বিঘ্নিত করার যে কোনও প্রয়াস সহ্য হবে না। নিউজ উর্দু খবরের।
 
বুধবার অনলাইনে মন্ত্রিপরিষদের বিশেষ বৈঠকে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এই মন্তব্য করেন। সৌদি বার্তা সংস্থা এসপিআই অনুসারে,সৌদি মন্ত্রি পরিষদ ফিলিস্তিনি জনগণের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছে গতকাল।
 
বৈঠকে মন্ত্রীরা তাদের অতীত ইতিহাস স্মরণ করে বলেছিলেন এই যে সৌদি আরব সর্বদা ফিলিস্তিনি, ইস্যুতে ন্যায়বিচারের পক্ষে রয়েছে সবসময়। ফলস্বরূপ,১৯৬৭ সালে, ফিলিস্তিনি জনগণ পূর্ব জেরুজালেমের সীমান্তে একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার সুযোগ পেয়েছিল।
মন্ত্রিসভা এক বিবৃতিতে বলেছে, “আমরা ফিলিস্তিনিদের জন্য এমন একটি সমাধান চাই যা আন্তর্জাতিক আইন অনুসারে গ্রহণযোগ্য এবং বিবেচিত হবে, পাশাপাশি আরব বিশ্বে শান্তি ও সংহতি বজায় রাখতে হবে।
 
অভিনয়ের তথ্য সৌদি আরবের। মাজেদ আল-কাসিব ভাষায় তিনি বলেছিলেন যে মাগাদো ড্রোন এবং ব্যালিস্টিক মিসাইল রয়েছে ,সৌদি সামরিক ও বেসামরিক বেসামরিক নাগরিকদের উপর হাতি সন্ত্রাসীদের দ্বারা হামলার নিন্দা জানিয়েছে।
 
মন্ত্রিপরিষদ হুথি আক্রমণ প্রতিহত করার জন্য আরব লীগের প্রচেষ্টার প্রশংসা করেছে। কাবুলে আফগান ভাইস প্রেসিডেন্টের উপর হামলা এবং সব ধরণের সহিংসতার নিন্দাও এই বৈঠকে করা হয়েছে।
 
সন্ত্রাসবাদ ও চরমপন্থার বিরুদ্ধে আফগানিস্তানের সাথে সংহতি প্রকাশ করা হয়েছিল।এর আগে, মঙ্গলবার সৌদি মন্ত্রিসভার বৈঠকের পর জারি করা একটি বিবৃতিতে এক বিবৃতিতে ১৯৬৭ সালের সীমান্তে পূর্ব জেরুসালেমকে কেন্দ্র করে, একটি স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্রেরের পক্ষে সৌদিআরব অবস্থান পরিষ্কার করা হয়েছে। 
অন্যদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আশা প্রকাশ করেছেন যে তারা ইস্রায়েলের সাথে স্বাভাবিক সম্পর্ক স্থাপনে বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতের পথ অনুসরণ করবে। 

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme