সংবাদ শিরোনামঃ
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাকের ১২ বছরের কারাদণ্ড। উত্তরায় গার্ডার পরে প্রাইভেট কার পিষ্ট নিহত ৫ জন। আজকে স্বর্ণের দাম আরও বাড়লো। সিলেট,সুনামগঞ্জ সহ বন্যার্তদের জন্য দেড় কোটি টাকা তোলা সেই গায়ককে পুলিশের ধমক বন্যাদুর্গত সিলেট ও সুনামগঞ্জ জেলার অসহায় বানভাসি মানুষের পাশে বিজিবি সিলেট ও সুনামগঞ্জ প্রিয় মাঠ মিরপুর থেকেই শেষ বিদায় নিলেন মোশাররফ রুবেল। হাই ব্লাড প্রেসার কমানোর একেবারে সহজ উপায় যেসব কারণে রোজা ভেঙে যায় নর্ধারিত কিছু শর্ত লঞ্চের আগুনে : মৃতের সংখ্যা বেড়ে ৩৯, নিখোঁজ অর্ধশতাধিক ! রাতে দেরি করে ঘুমাতে যান এবং সকালে দেরি করে ঘুম থেকে ওঠেন তাদের অকালে মৃত্যুর ঝুঁকি বেশি থাকে।
খুবই দুঃখজনক সংবাদ ভারত থেকে পেঁয়াজ আসা শুরু করছে

খুবই দুঃখজনক সংবাদ ভারত থেকে পেঁয়াজ আসা শুরু করছে

খুবই দুঃখ জনক সংবাদ ভারত থেকে নাকি পেঁয়াজ আসা শুরু করছে।

খুবই দুঃখজনক সংবাদ (ভারত) থেকে নাকি পেঁয়াজ আসা শুরু করছে, ওরা ইচ্ছে করেই এখন পেঁয়াজ দিচ্ছে..কারন আমাদের কৃষকদের পেটে লাথি মারাই ওদের কাজ।

গত বছর (ভারত) আচমকা পেঁয়াজ দেওয়া বন্ধ করলে দেশে পেঁয়াজের বাজার আকাশচুম্বী হয়। সেই ঘটনায় দেশীয় কৃষকরা এবার পেঁয়াজ চাষে মনােযােগ দেয়। গতবারের তুলনায়। এবছর ডাবল জমিতে পেয়াজ চাষ হয়েছে।

এখন বাজারে নতুন পেঁয়াজ উঠছে,দামও স্বাভাবিক”ভাবে কম আছেই । সেই মুহুর্তে ভারতীয়ও পেঁয়াজ বাজারে ঢােকা’নাে মানে দেশীয় কৃষক ভাইদের বিপদে ফেলানো।
এতে কৃষক তাদের উৎপাদন খরচ ও উঠাতে পারবে না। বাধ্য হয়ে তারা পরের বার পেঁয়াজ। চাষ বন্ধ করে দেবে। তখন (ভারত) আমাদের আবার খেলে দেবে। দেশীয় কৃষক”দের বাঁধা দিতে পরিকল্পিত”ভাবে (ভারতীয় পেঁয়াজ এখন বাংলাদেশে ঢুকানাে হচ্ছে।

 

এসময় (ভারতীয় পেঁয়াজ আমদানি নিষিদ্ধের দাবী জানাই আমরা । সরকার’কে গুরু”ত্বের সাথে বিবেচনা করতে হবে। দেশীয় কৃষকের বাঁশ মেরে দিয়ে ইন্ডিয়ার সাথে পরকীয়া করা যাবে না।

আমাদের যখন পানির দরকার তখন আমরা পানি পাই না, আর যখন বর্ষা মৌসুম থাকে তখন পানি দিয়ে সব তলিয়ে দেয়, যখনই ফসল ঘরে তােলার সময় হয় তখনই দাদা’রা পানি দিয়ে সব বাসিয়ে দেয়।

 

আম’জনতার কাছে আবেদন অন্তত এই সময়ে পরিকল্পিত ভাবে কেউ ভারতীয়ও পেঁয়াজ ক্রয় করবেন না। এখন যদি আপনি সতর্ক না হােন, এই সময় আসলে এরা আপনার পকেট কেটে নেবে ভারত ।

দেশীয়ও পেঁয়াজের উৎপাদন বন্ধ করতে পারলে আপনার পকেট কাটতে তাদের খুব সুবিধা হয়৷ তাই সবাই দেশীয় পেঁয়াজু ক্রয় করুন। দামে সস্তা হলেও ভারতীয় পেঁয়াজুকে না বলেন।

আরও পড়ুনঃ কোন ফল ও ফসল উৎপাদনে বাংলাদেশের অবস্থান কত জেনে নিন!

(ভারত) সরকারের এমন সিদ্ধান্তে অস্থিতিশীল বাংলাদেশের পেঁয়াজের বাজার বাংলাদেশের পেঁয়াজের বাজার । রফ’তানি বন্ধের নিষেধাজ্ঞার পর এক লাফেই দেশের পেঁয়াজের দাম বেড়ে গিয়েছে প্রায় ৫০ শতাংশ। সােমবার (ভারতের) এমন সিদ্ধান্তের পর বাংলাদেশ সরকার দিল্লির সঙ্গে যােগাযােগ করা হয়েছে।

 

অনুরােধ করা হয়, পেঁয়াজ রফ”তানিতে যেন বাধা না আসে। তবে দিল্লির যুক্তি, গত কয়েক মাসে যে পরি”মাণ পেঁয়াজ বাংলাদেশে রফতানি হয়েছে। তাতে অভাব হওয়ার কোনও কারণ নেই।

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme