রমজানকে স্বাগত জানাল গাজা শোক-ক্ষুধা-রক্ত দিয়ে!

রমজানকে স্বাগত জানাল গাজা শোক-ক্ষুধা-রক্ত দিয়ে!

রমজানকে স্বাগত জানাল গাজা শোক-ক্ষুধা-রক্ত দিয়ে!
রমজানকে স্বাগত জানাল গাজা শোক-ক্ষুধা-রক্ত দিয়ে!

ইসরাইলি অবরোধে বিচ্ছিন্ন গাজা উপত্যকায় চারি”দিকে ক্ষুধার্থ (ফিলিস্তিনিদের) হাহা”কার পাশাপাশি দখলদার বাহিনীর অবিরাম বোমা বর্ষণের মধ্যেই পবিত্র রমজান মাসকে স্বাগত জানিয়েছেন ফিলিস্তিনিরা। মধ্যপ্রাচ্যের দেশগুলোতে গতকাল সোমবার থেকে শুরু হয়েছে পবিত্র রমজান মাস।

ইসলামিক শিক্ষায় অভিভূত হয়ে ২৭ কারাবন্দীর ইসলাম গ্রহণ করেছেন

ইবাদতসহ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মাসটি পালন করবেন সারা বিশ্বের মুসলিমরা। তবে এবারের রমজানে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডের চিত্রটা যেন ভিন্ন।

ইসরায়েলি আগ্রাসনের কারণে রমজানের শুরুতে আগের চেয়ে বেশি ফিলিস্তিনি বাস্তুচ্যুত হয়েছেন। তাদের মধ্যে একজন ৫০ বছর বয়সী আউনি আল-কায়য়াল। আল জাজিরাকে নিজেদের বর্তমান অবস্থার কথা বর্ণনা করে তিনি বলেন, জানেন আমাদের কাছে খাবার নেই।

“রমজানের” শুরুটি খুবই দুঃখ’জনক এবং অন্ধকারে ঢেকে আছে। “চারদিকে রক্তের গন্ধ ও স্বাদ” বিরাজমান। ইফতার করার মতো আমাদের কাছে কোনো খাবার নেই। ইসরায়েল চায় না রমজানে আমরা খুশি থাকি।

‘আল জাজিরার” খবরে বলা হয়েছে, গুরুতর অপুষ্টি ও পানি”শূন্যতার কারণে নতুন করে দুই শিশুর মৃত্যু হয়েছে। উত্তর গাজার বেইত লাহিয়ার কামাল আদওয়ান হাসপাতালে শিশুদের মৃত্যু হয়েছে। এ নিয়ে অনাহারে ২৭ শিশুর মৃত্যু হয়েছে।

বর্তমানে উত্তর গাজা দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে রয়েছে। কারণ, এলাকাটিতে গুরুত্বপূর্ণ”” মানবিক ও খাদ্য সহায়তায় বাধা হয়ে দাঁড়িয়েছে ইসরাইল। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, বর্তমানে গাজার উত্তরাঞ্চলে প্রতি ছয়জনের মধ্যে অন্তত একজন অপুষ্টির শিকার।

 

 

 

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme