দেশে প্রথম ধাপে অনুষ্ঠিত ২৪টি (পৌরসভা নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ হয়েছে )

দেশে প্রথম ধাপে অনুষ্ঠিত ২৪টি (পৌরসভা নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ হয়েছে )

ভােটার উপস্থিতি অনেক বেশি, সাকসেসফুল নির্বাচন: ইসি সচিব দেশে প্রথম ধাপে অনুষ্ঠিত ২৪টি (পৌরসভা নির্বাচন সুষঠু ও শান্তিপূর্ণ হয়েছে এবং ভােটার উপস্থিতিও অনেক বেশি ছিল বলে জানিয়েছে (নির্বাচন কমিশন) ইসি সচিবালয়ের জ্যেষ্ঠ সচিব মাে. আলমগীর। একটি সাকসেসফুল নির্বাচন হয়েছে বলেও উল্লেখ করেছেন তিনি মাে. আলমগীর। সােমবার ভােটগ্রহণ শেষে রাজধানীর আগারগাঁওয়ে সাংবাদিক দের এই কথা বলেন মাে. আলমগীর।

 

তিনি বলেন, গণমাধ্যম ও ইসির মাঠ প্রশাসনের প্রতিবেদন অনুযায়ী, ভােট ভালাে হয়েছে। ভােটার উপস্থিতি অনেক বেশি ছিল। সব জায়গাতে শান্তিপূর্ণভাবে ভােটগ্রহণ হয়েছে। একটি (সাকসেসফুল) নির্বাচন হয়েছে। 

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, কোথাও ৬০ শতাংশের কম ভােট পড়েনি। বরং কোথাও ৬০ শতাংশ, কোথাও ৭০ থেকে ৮০ শতাংশ পর্যন্ত ভােট পড়েছে। (নির্বাচন) চলাকালে চট্টগ্রামের সীতাকুণ্ড ও পঞ্চগড়ের সহিংস ঘটনা প্রসঙ্গে সচিব বলেন, পঞ্চগড়ে রিটার্নিং কর্মকর্তার গাড়ি যাওয়ার জন্য পুলিশ রাস্তা থেকে লােকজনকে সরতে বলায় হাতাহাতির ঘটনা ঘটে। ভাঙচুর হয়। এ বিষয়ে পূর্ণাঙ্গ প্রতিবেদন পেলে ব্যবস্থা নেওয়া হবে জানায়।

 

আর সীতাকুণ্ডে দুষ্কৃতকারীরা ইভিএম কেড়ে নেওয়ার চেষ্টা করে। তারা সফল হতে পারেনি। টানাটানিতে ইভিএমের মনিটরর্টি পড়ে ভেঙে যায়। পরে ইভিএম পুনঃস্থাপন করে ভােট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভােটে কোনাে সমস্যা হয়নি। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেওয়া হয়েছেন।

 

আরও পড়ুনঃ HUAWEI রাতারাতি সেরা কোম্পানিতে পরিণত হয় নি, লেগেছে ৩৩ বছর!

 

ইসি সচিব জানান, প্রার্থীর মৃত্যুর কারণে খুলনার দাকোপ উপজেলার চালনা পৌরসভা নির্বাচনের মেয়র পদের ফলাফল স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চালনা পৌরসভা নির্বাচনে বিএনপির মনােনীত মেয়র প্রার্থীর নির্বাচনী এজেন্ট) বিকেল সােয়া চার টায় রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেন প্রার্থীর মৃত্যুর খবর জানান। ভােটগ্রহণ চলাকালে বেলা ৩টা ৩২ মিনিটে তিনি মারা গেছেন বলে ওই আবেদনে জানানাে হয়।

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme