সংবাদ শিরোনামঃ
ঢাকা-সাভারগামী ১৭টি বাস আটক জাবি ছাত্রীকে হেনস্তা মালয়েশিয়ায় ঈদের ‘ছুটিতে’ ঘুরতে গিয়ে সড়ক দুর্ঘট’নায় ৪.প্রবাসী বাংলাদেশি নিহতও ৪.জন আহত হয়েছে । রমজানকে স্বাগত জানাল গাজা শোক-ক্ষুধা-রক্ত দিয়ে! মানুষের জন্য আল্লাহর পাঠানো তিন উপদেশ ! মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাকের ১২ বছরের কারাদণ্ড। উত্তরায় গার্ডার পরে প্রাইভেট কার পিষ্ট নিহত ৫ জন। আজকে স্বর্ণের দাম আরও বাড়লো। সিলেট,সুনামগঞ্জ সহ বন্যার্তদের জন্য দেড় কোটি টাকা তোলা সেই গায়ককে পুলিশের ধমক বন্যাদুর্গত সিলেট ও সুনামগঞ্জ জেলার অসহায় বানভাসি মানুষের পাশে বিজিবি সিলেট ও সুনামগঞ্জ প্রিয় মাঠ মিরপুর থেকেই শেষ বিদায় নিলেন মোশাররফ রুবেল।
একাদশ শ্রেণিতে ভর্তির সময় আরও বাড়ানো হয়েছে।

একাদশ শ্রেণিতে ভর্তির সময় আরও বাড়ানো হয়েছে।

একাদশ শ্রেণিতে ভর্তির সময় আরও বাড়ানো হয়েছে।

করো’নার কারণে একাদশ শ্রেণিতে ভর্তির সময় আরও বাড়ানো হয়েছে। ২১শে সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষার্থীরা ভর্তি হতে পারবে । এবার তৃতীয় ধাপে বাড়ানো হলো, একাদশ শ্রেণিতে ভর্তির সময়।বৃহস্পতিবার বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় উপ-কমিটির প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে, প্রথম পর্যায়ে শিক্ষার্থীদের ভর্তির তারিখগুলি ১৩, ১৪ এবং ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ছিল। পরে দ্বিতীয় পর্যায়ে সময়টি আরও দুটি দিন বাড়িয়ে ১৭ ই সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছিল।বিজ্ঞপ্তি অনুসারে, করোনা মহামারী এবং শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের অনুরোধে, ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তির সময় পরবর্তী আগামি ২১ বৃহস্পতিবার পর্যন্ত বাড়ানো হয়েছে।

এর আগে, এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় উপ-কমিটি বলেছিল যে একাদশে ভর্তির জন্য শিক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট বা প্রশংসাপত্র জমা দিতে হবে না। পরিস্থিতি যদি স্বাভাবিক থাকে তবে সুবিধাজনক সময়ে এই কাগজপত্র কলেজে জমা দেওয়া যেতে পারে। তবে কোটা সুবিধা প্রাপ্ত শিক্ষার্থীরা কোটা প্রাপ্তির যথাযথ প্রমাণ জমা দিয়ে অবশ্যই ভর্তি হতে হবে।

এদিকে, করোনার কারণে দীর্ঘ সময় বন্ধ থাকার পরে, একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে ১৩ ই সেপ্টেম্বর। সেদিন তারা ব্যক্তিগতভাবে হাজির হয়েছিল এবং তাদের নিজ নিজ কলেজ ও মাদ্রাসায় ভর্তি হয়েছিল।

অনেকে তাদের বাবা-মা এবং অভিভাবকদের সাথে রাখেন। প্রায় ৬ মাস দীর্ঘ সময় কাটানোর পরে এই প্রতিষ্ঠানগুলি শিক্ষার্থীদের অবস্থানের ক্ষেত্রে বিশিষ্ট হয়ে ওঠে।এই স্তরে সাধারণ ভর্তি কার্যক্রম জুনের শেষের দিকে ঘটে। এবং ক্লাসটি ১ জুলাই থেকে শুরু হচ্ছে, যেমন, ভর্তি প্রায় তিন মাসের জন্য বিলম্বিত হয়েছে।

করোনায় অবস্থার উন্নতি না হলে সরকার অক্টোবরের প্রথম সপ্তাহে অনলাইন ক্লাস শুরু করার পরিকল্পনা করছে। সে লক্ষ্যে পাঠ্যপুস্তকটি বিক্রি হবে আগামী ২ অক্টোবর।করোনায় অবস্থার উন্নতি না হলে সরকার অক্টোবরের প্রথম সপ্তাহে অনলাইন ক্লাস শুরু করার পরিকল্পনা করছে।

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme