সংবাদ শিরোনামঃ
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনার শিকার হয়েছে। ঢাকা-সাভারগামী ১৭টি বাস আটক জাবি ছাত্রীকে হেনস্তা মালয়েশিয়ায় ঈদের ‘ছুটিতে’ ঘুরতে গিয়ে সড়ক দুর্ঘট’নায় ৪.প্রবাসী বাংলাদেশি নিহতও ৪.জন আহত হয়েছে । রমজানকে স্বাগত জানাল গাজা শোক-ক্ষুধা-রক্ত দিয়ে! মানুষের জন্য আল্লাহর পাঠানো তিন উপদেশ ! মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাকের ১২ বছরের কারাদণ্ড। উত্তরায় গার্ডার পরে প্রাইভেট কার পিষ্ট নিহত ৫ জন। আজকে স্বর্ণের দাম আরও বাড়লো। সিলেট,সুনামগঞ্জ সহ বন্যার্তদের জন্য দেড় কোটি টাকা তোলা সেই গায়ককে পুলিশের ধমক বন্যাদুর্গত সিলেট ও সুনামগঞ্জ জেলার অসহায় বানভাসি মানুষের পাশে বিজিবি সিলেট ও সুনামগঞ্জ
সেপ্টেম্বরে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব

সেপ্টেম্বরে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব

সেপ্টেম্বরে শিক্ষা প্রতিষ্ঠান খোলা

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন, আজ রোববার (২৩ আগস্ট) সাংবাদিকদের কাছে জানান সেপ্টেম্বরে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবার মতো পরিস্থিতি এখনও সৃষ্টি হয়নি।

এসময় তিনি আরও বলেন, এ বছর পিইসি বা প্রাথমিক সমাপনী পরীক্ষা না নেয়ার প্রস্তাব করে প্রধানমন্ত্রীর কাছে দরখাস্ত পাঠানো হলেও এখনো এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। প্রধানমন্ত্রীর অনুমোদন পাওয়া গেলে এ বিষোয়ে দ্রুত সিদ্ধান্ত ও তা বাস্তবায়ন করার উদ্যোগ গ্রহন করা হবে। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠান খুললে, স্ব স্ব প্রতিষ্ঠানে কিভাবে পরীক্ষা নেয়া হবে এবং কিভাবে ক্লাশ নিতে হবে সে ব্যাপারে নীতিমালা প্রস্তুত করা হচ্ছে।

এর আগে, এ বছর প্রাথমিক সমাপনী পরীক্ষা কেন্দ্রীয়ভাবে না নেওয়ার কথা উল্লেখ করে, স্কুলে স্কুলে পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের মেধা যাচাই করা হবে-এমন প্রস্তাবনা প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়।গত  বুধবার (১৯ আগস্ট) বিষয়টি সাংবাদিকদের জানিয়েছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

সেই সঙ্গে আরও জানানো হয় যে, সেপ্টেম্বরে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হলে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপদে রেখে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে কিভাবে পাঠ দানে করণীয় বিষয়ক বিভিন্ন নিদের্শনা তৈরি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

সেখানে শিক্ষক-শিক্ষার্থীদের মাস্ক পরিধান করা, হাত ধোয়া, থার্মোমিটার ব্যবহার বাধ্যতামূলক করতে হবে। সবাইকে এ সকল বিষয় মেনে চলতে হবে। শিক্ষার্থীদের জন্য স্বাস্থ্য নিরাপত্তামূলক এমন ৫০টিরও বেশি নির্দেশনা তৈরি করা হয়েছে । এ সবগুলো বিষয়ে  প্রধানমন্ত্রীর কাছে একটি প্রস্তাবনা পাঠানো হয়েছে। সেখান থেকে অনুমতি পেলেই এসকল বিষয়ে সিদ্ধান্ত নিয়ে পরবর্তি পদক্ষেপ গ্রহন করা হবে বলে জানান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী।

আরও পড়ুনঃ জীবন নাকি জীবিকা কোনটা বড় ?

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme