সংবাদ শিরোনামঃ
ঢাকা-সাভারগামী ১৭টি বাস আটক জাবি ছাত্রীকে হেনস্তা মালয়েশিয়ায় ঈদের ‘ছুটিতে’ ঘুরতে গিয়ে সড়ক দুর্ঘট’নায় ৪.প্রবাসী বাংলাদেশি নিহতও ৪.জন আহত হয়েছে । রমজানকে স্বাগত জানাল গাজা শোক-ক্ষুধা-রক্ত দিয়ে! মানুষের জন্য আল্লাহর পাঠানো তিন উপদেশ ! মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাকের ১২ বছরের কারাদণ্ড। উত্তরায় গার্ডার পরে প্রাইভেট কার পিষ্ট নিহত ৫ জন। আজকে স্বর্ণের দাম আরও বাড়লো। সিলেট,সুনামগঞ্জ সহ বন্যার্তদের জন্য দেড় কোটি টাকা তোলা সেই গায়ককে পুলিশের ধমক বন্যাদুর্গত সিলেট ও সুনামগঞ্জ জেলার অসহায় বানভাসি মানুষের পাশে বিজিবি সিলেট ও সুনামগঞ্জ প্রিয় মাঠ মিরপুর থেকেই শেষ বিদায় নিলেন মোশাররফ রুবেল।
ইন্দোনেশিয়ার নিখোঁজ উড়োজাহাজটির ধ্বংসাবশেষ উদ্ধারের চেষ্টা চলছে।

ইন্দোনেশিয়ার নিখোঁজ উড়োজাহাজটির ধ্বংসাবশেষ উদ্ধারের চেষ্টা চলছে।

ইন্দোনেশিয়ার নিখোঁজ উড়োজাহাজটির ধ্বংসাবশেষ উদ্ধারের চেষ্টা চলছে।

ইন্দোনেশিয়ার রাজধানীর জা”কার্তা থেকে উড্ডয়নের পর জা’ভা সাগরে বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষ রােববার উদ্ধার করা হয়েছে স্থানীয় সময় শনিবার বিকালে ৬২ আরােহী নিয়ে উডড্ড”য়নের কয়েক মিনিট পরই বিমানটি বিধ্বস্ত হয়। খবর আলজাজিরার। শ্ৰীর্বিজয়া এয়ারের বােয়িং ৭৩৭-৫০০ মডেলের বিমানটি জাকার্তা থেকে ওয়েস্ট কালিমান্তান প্রদেশের রাজধানী পুনতিয়ানায় যাচ্ছিল।

বিমানবন্দর থেকে উড়ানাের চার মিনিট পর এটি ব্লাড়ার থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এটি বিধ্বস্ত্রের কোনাে কারণ জানানাে হয়নি। কর্তৃপক্ষ তুল্লাশি ও উদ্ধার অভিযান চালাচ্ছে। তবে কোনাে যাত্রী বেঁচে আছেন বলে তারা আশা করছেন না।রােববার সকালে দেশটির নৌবাহিনীর ডুবুরিরা দুর্টি ব্যাগু উদ্ধার করেছেন। এর একটি ছিল যাত্রীর। আরেকটি ধ্বংসাবশেষ। যুদ্ধজাহাজ-হেলিকপ্টার| উদ্ধারকাজ | চালানাে

কর্তৃপক্ষ বলছে, উড়ােজাহাজের আরােহীদের মধ্যে ৬২ যাত্রী ও ক্রু ছিলেন। তাদের মধ্যে ১০ জন শিশু ছিল। তারা সবাই ইন্দোনেশীয়।পুনতিয়ানা বিমানবন্দরে উড়ােজাহাজের আরােহীদের উদ্বিগ্ন স্বজনরা শনিবার রাত থেকে অপেক্ষায় রয়েছেন। তাদের একজন ইয়ামান জাই বলেন, বিমানটিতে তা স্ত্রী ও তিন সন্তান ছিল। স্ত্রী তাকে সন্তানের একটি ছবি পাঠিয়েছিলেন।

আরও পড়ুনঃ ইন্দোনেশিয়ার একটি পোর্ট এর গল্প “জীবন এখানে যেমন”

উদ্ধারকারী কর্মকর্তারা বলছেন, তারা সাগরু ও আকাশপথে উদ্ধারকাজ চালিয়ে যাবেন। উড়ােজাহাজের অনুসন্ধানে সােনার রাড়ার ব্যবহার করা হচ্ছে।ডুবুরিরা বিধ্বস্ত হয়েছে—এমন সন্দেহে তিনৰ্টি জায়গা কমলা রঙুেরু বেলুন দিয়ে চিহ্নিত করে রেখেছে। নৌবাহিনী, পুলিশের শতাধিক সদস্য উদ্ধারকাজে নিয়ােজিত রয়েছেন।

ফ্লাইট ট্রাকিং ওয়েবসাইট ফ্লাইট ব্লাড়ার টোয়েন্টিফোরডটকম জানিয়েছে, ভূমি থেকে তিন হাজার মিটারের বেশি ওপরে ওঠার পর এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের সঙ্গে এর যােগাযােগ বিচ্ছিন্ন হয়ে যায়।
যুক্তরাষ্ট্রের উড়ােজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বােয়িংয়ের তৈরি যে উড়াে”জাহাজটি নিয়ে সম্প্রতি সংকট দেখা দিয়েছে, সেটি বােয়িং৭৩৭ ম্যাক্স সিরিজের।

২০১৮ সালের লা’য়ন এয়া’রের এই সিরিজের একটি বিমান জাকা”র্তায় বিধ্বস্ত হয়ে ১৮৯ জন নিহত হয় । শনিবার যেটি বিধ্বস্ত হয়েছে, সেটি বােয়িং (৭৩৭-৫০০) ইন্দোনেশিয়ার জাতীয় অনুসন্ধান ও উদ্ধারকারী সংস্থার প্রধান এয়ার মার্শাল বাগুস পুরুহিতো বলেছেন, আমরা দুটি পয়েন্ট থেকে সংকেত পেয়েছি। সেটা ব্ল্যাক বক্স হতে পারে।

আপনার মতামত জানান

শেয়ার করুনঃ

খুজুন




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

© ২০২০ | নিউজ ইবিডি ২৪ কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত 
Design BY NewsTheme